shono
Advertisement
RG Kar Hospital

RG Kar কাণ্ডে ৫০ দিনের মধ্যে বিচারের দাবি, অভিষেকের পোস্ট শেয়ার মালাইকার

'জাগো ভারত'! বলি অভিনেত্রীর ইনস্টাগ্রাম স্টোরিতে প্রতিবাদের স্বর।
Published By: Sucheta SenguptaPosted: 12:55 PM Aug 26, 2024Updated: 01:08 PM Aug 26, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: কর্তব্যরত অবস্থায় রাজ্যের সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় কেঁপে গিয়েছে গোটা দেশ। নারী নিরাপত্তার বেহাল দশা ফের প্রকাশ্যে আসার গর্জে উঠেছেন সকলে। আর জি কর হাসপাতালের নৃশংস ঘটনায় বিচলিত সমাজের সর্বস্তরের মানুষজন। তথাকথিত সেলিব্রিটিরাও উদ্বেগ প্রকাশ করেছেন নারীদের সুরক্ষা নিয়ে। টলিউডের পাশাপাশি সরব বলিউডও। ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় নিজেদের মতামত জানিয়েছেন আলিয়া ভাট, আয়ুষ্মান খুরানারা। এবার এই ঘটনার বিচার প্রক্রিয়া বিলম্ব নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোস্ট শেয়ার করলেন বলি অভিনেত্রী মালাইকা অরোরা। তাঁর ইনস্টাগ্রাম (Instagram) স্টোরিতে দেখা গেল অভিষেকের বার্তা - 'জাগো ভারত'।

Advertisement

গত ৯ আগস্ট আর জি করের (RG Kar Hospital)নারকীয় ঘটনার কয়েকদিন পরই সুপ্রিম কোর্টের নির্দেশে মামলার তদন্তভার যায় সিবিআইয়ের (CBI) হাতে। তবে তার পর দু সপ্তাহ কেটে গেলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিজে থেকে কাউকে গ্রেপ্তার করতে পারেনি। আর সিবিআই-এর এই 'খুঁত' তুলে ধরে বারবার সরব হয়েছে শাসকদল। এমন স্পর্শকাতর ইস্যুর তদন্তে আসলে কী করছে কেন্দ্রীয় সংস্থা? উঠেছে এই প্রশ্নও। নিজের সোশাল মিডিয়া পোস্টে তা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ১০ দিন পরও কেন এই মামলায় কোনও অগ্রগতি দেখাতে পারছে না সিবিআই? তা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি তিনি দাবি করেছিলেন. ৫০ দিনের মধ্যে গোটা বিচার প্রক্রিয়া শেষ করে দোষীকে কঠোরতম শাস্তি দিতে হবে। সেইসঙ্গে দেশজুড়ে নারী নির্যাতনের সাম্প্রতিক পরিসংখ্যানও তুলে ধরেছিলেন অভিষেক।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেই পোস্ট নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করে বলিউড অভিনেত্রী মালাইকা অরোরাও (Malaika Arora) দাবি তুললেন, 'জাগো ভারত'। মডেল-অভিনেত্রী মালাইকা বরাবর সাহসী, প্রগতিশীল বলেই পরিচিত। তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে হাজার বিতর্ক, সমালোচনা হলেও সেসব হেলায় উড়িয়ে নিজের মতে, নিজের পথে হাঁটার পক্ষপাতী তিনি। সেইসঙ্গে সচেতনও বটে। আর জি কর হাসপাতালের বীভৎসতা তাঁকেও স্পর্শ করেছে, তা তাঁর ইনস্টাগ্রাম স্টোরি থেকেই স্পষ্ট। আর এ বিষয়ে সোচ্চার হওয়ার জন্য তিনি বেছে নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সবচেয়ে তীব্র প্রতিবাদী পোস্ট।

[আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের হার, ‘নেপথ্যে ভারত’, দাবি রামিজ রাজার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • RG Kar কাণ্ডে বিচার প্রক্রিয়া নিয়ে অভিষেকের পোস্ট শেয়ার মালাইকার।
  • 'জাগো ভারত', দেশজুড়ে নারী নিরাপত্তা নিয়েই সরব বলি অভিনেত্রী।
Advertisement