shono
Advertisement

Breaking News

RG Kar protest

রাজ্য সরকারকে ৩ দিনের ডেডলাইন, অন্যথায় মঙ্গল থেকে সর্বাঙ্গীণ ধর্মঘটের ডাক জুনিয়রদের

ধর্মঘটের আওতায় সরকারি ও বেসরকারি প্রত্যেকটি হাসপাতাল। শুক্রবার সিনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকের পর একথা জানান জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার।
Published By: Sayani SenPosted: 09:10 PM Oct 18, 2024Updated: 09:29 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজ্য সরকারকে ডেডলাইন বেঁধে দিলেন জুনিয়র চিকিৎসকরা। আগামী সোমবারের মধ্যে দাবিপূরণ না হলে মঙ্গলবার থেকে সর্বাঙ্গীণ ধর্মঘটের ডাক দিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা। ধর্মঘটের আওতায় সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। শুক্রবার সিনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকের পর একথা জানান জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার।

Advertisement

আন্দোলনের পরবর্তী রূপরেখা স্থির করতে শুক্রবার মেডিক্যাল সিনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন জুনিয়র চিকিৎসকরা। বৈঠকের পর দেবাশিস জানান, শনিবার সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করা হবে। রবিবার ধর্মতলার মঞ্চে মহাসমাবেশের ডাক দিয়েছেন তাঁরা। ওই মহাসমাবেশে জুনিয়র ও সিনিয়র চিকিৎসকদের পাশাপাশি নাগরিক সমাজের প্রত্যেককে যোগদানের আহ্বান জানানো হয়েছে। সোমবার রাজ্যের প্রত্যেকটি হাসপাতাল ও মেডিক্যাল কলেজে অবস্থান বিক্ষোভে শামিল হবেন চিকিৎসকরা। সোমবার পর্যন্ত রাজ্য সরকারকে ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছে। তার মধ্যে মুখ্যমন্ত্রীকে আলোচনায় বসতে হবে। মেনে নিতে হবে দশ দফা দাবি। অন্যথায় মঙ্গলবার সর্বাঙ্গীণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। তাতে সরকারি ও বেসরকারি হাসপাতালের প্রত্যেক জুনিয়র ও সিনিয়র চিকিৎসকরা শামিল হবেন। তার ফলে স্বাস্থ্য পরিষেবা থমকে যাবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। এদিন কারও প্রাণহানি হলে তার দায় মুখ্যমন্ত্রীকে নিতে হবে বলেই দাবি আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদারের।

উল্লেখ্য, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে তরুণী চিকিৎসককে। এই ঘটনার পর থেকে সুবিচার, নিরাপত্তা-সহ একাধিক দাবিতে আন্দোলনে শামিল জুনিয়র চিকিৎসকরা। আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ৮ জন জুনিয়র চিকিৎসক। তাঁদের সর্বাঙ্গীণ ধর্মঘটের মতো হঠকারী সিদ্ধান্ত বহু রোগী বিপাকে পড়তে পারেন বলেই মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের রাজ্য সরকারকে ডেডলাইন বেঁধে দিলেন জুনিয়র চিকিৎসকরা।
  • আগামী সোমবারের মধ্যে দাবিপূরণ না হলে মঙ্গলবার সর্বাঙ্গীণ ধর্মঘটের ডাক দিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা।
  • শুক্রবার সিনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠকের পর একথা জানান জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার।
Advertisement