shono
Advertisement

রোম্যান্টিক কমেডির মোড়কে গণপিটুনি-মৌলবাদ, সমাজের অন্ধকার দিক তুলে ধরবে ‘আর্চি’

প্রধান ভূমিকায় রয়েছেন সৌরভ দাস। The post রোম্যান্টিক কমেডির মোড়কে গণপিটুনি-মৌলবাদ, সমাজের অন্ধকার দিক তুলে ধরবে ‘আর্চি’ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:21 PM Nov 04, 2019Updated: 09:21 PM Nov 04, 2019

আর্চির রঙিন দুনিয়াকে বাঙালি মোড়কে আবদ্ধ করেছেন পরিচালক জয়দীপ বন্দ্যোপাধ্যায়। লিখছেন সোমনাথ লাহা।

Advertisement

আর্চি, বেটি, ভেরোনিকা…নামগুলো কি খুব চেনা চেনা মনে হচ্ছে। ঠিকই ধরেছেন। ছোটবেলায় আর্চির কমিকস পড়েননি এমন পাঠক বিরল। আর্চির সেই রিভারডেলের মজাদার, রঙিন দুনিয়াকে বাঙালি মোড়কে আবদ্ধ করেছেন পরিচালক জয়দীপ বন্দ্যোপাধ্যায়।

রম-কম তথা রোম্যান্টিক কমেডি গাথা সেই ছবির নাম ‘আর্চি’। পি অ্যান্ড পি এন্টারটেনমেন্টের ব্যানারে নির্মিত হচ্ছে এই ছবি। প্রসঙ্গত এই প্রযোজনা সংস্থাই এর আগে ‘সোয়েটার’-এর মতো ছবি উপহার দিয়েছে দর্শকদের। তবে কমেডির মোড়কবদ্ধ এই ছবির মধ্যে দিয়ে আজকের সময়ের কথাই তুলে ধরেছেন পরিচালক। তাই ছবির মধ্যে দিয়ে লিঙ্গ সমতা, চরমপন্থী মৌলবাদ, মব লিঞ্চিং, ডোমেস্টিক ভায়োলেন্সের মতো সিরিয়াস বিষয়গুলিও উঠে এসেছে।

[ আরও পড়ুন: কোথায় বসবে জুন মালিয়ার বিয়ের আসর? নিমন্ত্রিতই বা কারা? ]

কাহিনি আবর্তিত হয়েছে কলকাতার মধ্যস্থিত এক অন্যরকম জায়গা রিভার ডেলকে কেন্দ্র করে। মজাদার, রঙিন সেই দুনিয়ায় ঘটে যাওয়া ঘটনাগুলিকে স্ল্যাপস্টিক, ওভার দ্য টপ বলে মনে হলেও তার মধ্যে রয়েছে এই সময়ের কথা। তবে জ্ঞান বা গুরুগম্ভীরভাবে নয়, মজার মোড়কেই বার্তা দেওয়ার চেষ্টা করেছেন পরিচালক। ছবির মধ্যে রয়েছে প্রচুর টুইস্টও।
ছবির প্রধান চরিত্র অর্চিষ্মান মুখোপাধ্যায়ের ভূমিকায় রয়েছেন সৌরভ দাস। ছোট পর্দা, বড় পর্দা এবং ওয়েব আঙিনার চেনা মুখ সৌরভকে আবার অনেকদিন পরে কমেডি ছবিতে দেখবেন দর্শকরা। সৌরভের বিপরীতে রয়েছেন ছোট পর্দার পরিচিত মুখ অলিভিয়া সরকার। প্রসঙ্গত এই ছবির হাত ধরে প্রথমবার বড় পর্দায় পা রাখছেন অলিভিয়া। তাঁর অভিনীত চরিত্রটির নাম কনীনিকা। কনীনিকা একজন সাধারণ মেয়ে হলেও সে আত্মনির্ভরশীল। এছাড়াও ছবিতে অর্চিষ্মানের বন্ধু ডক্টর জাভেদের চরিত্রে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্যকে। অন্যান্য চরিত্রে রয়েছেন কস্তুরী চক্রবর্তী (বৃষ্টি) এবং অর্চিষ্মানের অফিসের ডমিনেটিং বস, যিনি আর্চিকে নিয়ে খুবই পজেসিভ সেই শালিনীর ভূমিকায় দেখা যাবে পায়েল রায়কে। এখন কলকাতায় জোরকদমে চলছে ছবির শুটিং।

এক অর্থে কল্পগাথার মোড়কে বার্তাবহ এই ছবিটিকে ছোট-বড় সকলের মনের মতো করেই তৈরি করছেন জয়দীপ। ছোটরা ছোটদের মতো করে এবং বড়রা তাদের মতো করে যাতে এই ছবির স্বাদ নিতে পারে সেটাই পরিচালকের মুখ্য উদ্দেশ্য।
এখন দেখার এটাই যে আর্চির এই বাঙালিয়ানায় গাথা মোড়কটি কতটা দর্শকদের মন জয় করতে সক্ষম হয়।

[ আরও পড়ুন: কমেডির মোড়কে ত্রিকোণ প্রেমের সমীকরণ দেখাল ‘পতি পত্নী অউর উয়ো’র ট্রেলার ]

The post রোম্যান্টিক কমেডির মোড়কে গণপিটুনি-মৌলবাদ, সমাজের অন্ধকার দিক তুলে ধরবে ‘আর্চি’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার