shono
Advertisement

মেসি, ফেডেরারকে হেলায় হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আরও একটি পালক যুক্ত হল সি আর সেভেনের মুকুটে। The post মেসি, ফেডেরারকে হেলায় হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো appeared first on Sangbad Pratidin.
Posted: 03:18 PM Feb 04, 2017Updated: 09:48 AM Feb 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬ সালটা রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্য অন্যতম স্মরণীয় বছর ছিল। রিয়ালের হয়ে তিনটি (চ্যাম্পিয়নস ট্রফি, উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ)ও দেশের হয়ে একটি (ইউরো কাপ) ট্রফি জেতেন। পাশাপাশি চির-প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে হারিয়ে ‘ব্যালন ডি অর’ এবং ফিফা বেস্ট প্লেয়ার খেতাবটিও জিতে নেন। এবার আরও একটি পালক যুক্ত হল সি আর সেভেনের মুকুটে। ‘ফোর্বস ম্যাগাজিন’ অনুযায়ী ২০১৬ সালে সবচেয়ে বেশি আয় করা অ্যাথলিটদের তালিকায় শীর্ষে উঠে এলেন পর্তুগিজ মহাতারকা। হারিয়ে দিলেন লিওনেল মেসিকেও।

Advertisement

ফোর্বসের তালিকা অনুযায়ী, গত বছর রোনাল্ডোর আয় ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ৫৯২ কোটি। ২০১৫ সালে যেখানে তাঁর আয় ছিল ৫৩৭ কোটি টাকা। দ্বিতীয় স্থানে রয়েছেন বার্সা তারকা লিওনেল মেসি। ২০১৬ সালে মেসি আয় করেছেন প্রায় ৫৪৫ কোটি টাকা। তৃতীয় স্থানে রয়েছেন বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস (প্রায় ৫১৯ কোটি টাকা)। চতুর্থ স্থানে সদ্য অস্ট্রেলিয়ান ওপেন জয়ী রজার ফেডেরার (প্রায় ৪৫৬ কোটি টাকা)। পঞ্চম স্থানে রয়েছেন আরেক বাস্কেটবল খেলোয়াড় দ্য গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের কেভিন ডুর‍্যান্ট। তাঁর আয় ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭৮ কোটি। এদিকে, এতদিন যে দু’জনকে বেশিরভাগ সময়ে ফোর্বসের তালিকায় শীর্ষস্থানে দেখা যেত সেই টাইগার উডস ও ফ্লয়েড মেইদেওয়ার রয়েছেন যথাক্রমে ১২ এবং ১৬ নম্বর স্থানে।

১৯৯০ সাল থেকে এই তালিকা প্রকাশ করা শুরু করেছিল ফোর্বস। বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডনকে বাদ দিলে দলগত খেলাগুলি থেকে এতদিন আর কেউ এই সম্মান পাননি। সেই মিথ ভেঙে জর্ডনের পর দ্বিতীয় এমন খেলোয়াড় হলেন রোনাল্ডোই। যদিও রোনাল্ডো এবং মেসিকে বাদ দিলে আর কোনও ফুটবলার ফোর্বসের প্রথম কুড়িজনের তালিকায় নেই। মেসির বার্সেলোনার সতীর্থ ও ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার রয়েছেন ২১ নম্বরে। নেইমারের সঙ্গে একই স্থানে রয়েছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালও। দু’জনেরই আয় প্রায় ২৫৩ কোটি। ২৩ ও ২৫তম স্থানে রয়েছেন যথাক্রমে জ্লাটান ইব্রাহিমোভিচ (প্রায় ২৫১ কোটি) এবং গ্যারেথ বেল (প্রায় ২৪২ কোটি)।

The post মেসি, ফেডেরারকে হেলায় হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement