shono
Advertisement

মেসি নাকি হালান্ড, ব্যালন ডি’অর জয়ের দৌড়ে এগিয়ে কে? বেছে নিলেন রোনাল্ডো

এবারে বদলেছে ব্যালন ডি'অরের নিয়মও।
Posted: 02:05 PM Jun 17, 2023Updated: 02:05 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে জুন মাস। অক্টোবর আসতে বহু দেরি। কিন্তু এবার ব্যালন ডি’অর কে পাবে, তা নিয়ে জল্পনা এখন থেকেই তুঙ্গে।

Advertisement

নতুন নিয়ম অনুযায়ী, বার্ষিক ক্যালেন্ডার নয়, ফুটবল মরশুমে পারফরম্যান্সের ভিত্তিতে দেওয়া হবে ব্যালন ডি’অর (Ballon d’Or)। অর্থাৎ গত বছরের ১ আগস্ট থেকে আসন্ন ৩১ জুলাইয়ের মধ্যে কে কেমন খেলেছেন, বিচার্য হবে সেটাই। আর তার ভিত্তিতে ফরাসি পত্রিকার বর্ষসেরা পুরস্কার পাওয়ার দৌড়ে মূলত দু’জন। প্রথমজন লিওনেল মেসি (Leo Messi)। কাতারে বিশ্বকাপ জিতেছেন, প্রতিযোগিতার সেরা ফুটবলারও হয়েছেন। ক্লাব ফুটবলে জিতেছেন ফরাসি লিগ।

[আরও পড়ুন: করমণ্ডল দুর্ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা, শনাক্ত করা যায়নি ৮১ দেহ, DNA রিপোর্টের অপেক্ষায় পরিবার]

আর সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই আর্জেন্টাইনের অষ্টম পুরস্কারের পথে কাঁটা হিসাবে উঠে এসেছেন এর্লিং হালান্ড। নরওয়ের এই স্ট্রাইকার ম্যাঞ্চেস্টার সিটির জার্সিতে ‘ট্রেবল’ চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ ও এফএ কাপ (FA Cup) জয়ের ক্ষেত্রে অন্যতম প্রধান ভূমিকা নিয়েছিলেন। এরমধ্যে প্রথম দু’টি প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা তিনিই।

[আরও পড়ুন: ‘প্রিয় বন্ধু’কে নিজের ক্লাবে চাই! কোন পর্তুগিজ তারকাকে আল নাসেরে আনতে তৎপর রোনাল্ডো?]

তবে এত কিছুর পরও ৩০ অক্টোবর মেসির হাতেই উঠবে ব্যালন ডি’অর। এই বার্তাই দিয়েছেন রোনাল্ডো। পর্তুগিজ নন, ব্রাজিলিয়ান। অর্থাৎ রোনাল্ডো নাজারিও দ্য লিমা(Ronaldo Nazario De Lima)। চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশী দেশের মহাতারকাকে নিয়ে দু’বারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড বলেছেন,“এবারের ব্যালন ডি’অর মেসির প্রাপ্য। আশা করছি, ও জিতবে। ও এবছর বিশ্বকাপ জিতেছে। এর থেকে বড় সাফল্য কিই বা হতে পারে!”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement