shono
Advertisement

‘রামের আমন্ত্রণ যাঁরা পেয়েছেন তাঁরাই আসবেন’, অযোধ্যার মন্দির বিতর্কে মন্তব্য বিজেপির

ধর্মীয় অনুষ্ঠানের রাজনীতিকরণ, মন্তব্য বৃন্দা কারাতের।
Posted: 05:52 PM Dec 26, 2023Updated: 05:52 PM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দির (Ram Temple) উদ্বোধন। ইতিমধ্যে অতিথিদের কাছে আমন্ত্রণপত্র পাঠাতে শুরু করেছে রামজন্মভূমি ট্রাস্ট। যদিও আমন্ত্রিতদের তালিকা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ঐতিহাসিক মন্দির উদ্বোধনে থাকছেন না এল কে আডবাণী, মুরলী মনোহর যোশী। এই নিয়ে প্রশ্ন উঠছে। বিজেপির বিরুদ্ধে সবচয়ে বড় অভিযোগ, ধর্ম নিয়ে রাজনীতির। লোকসভা ভোটের আগে সবচেয়ে বড় ইস্যু করা হচ্ছে রামমন্দিরকে। এই বিষয়ে সরব হয়েছেন সিপিএম নেত্রী বৃন্দা কারাত-সহ একাধিক বিরোধী নেতা। এই পরিস্থিতিতে বিজেপির ‘আধ্যাত্মিক উত্তর’, রামের আমন্ত্রণ যাঁরা পেয়েছেন তাঁরাই আসবেন।’

Advertisement

মঙ্গলবার বৃন্দার বক্তব্যে নতুন করে রামমন্দিরে উদ্বোধনে নিয়ে বিতর্ক দানা বেধেছে। বাম নেত্রী জানান, রামমন্দির উদ্বোধন নিয়ে বিজেপি যা করছে, তাকে একথায় বলা যায়- ধর্মীয় অনুষ্ঠানের রাজনীতিকরণ। আরও বলেন, “না, আমি যাব না। ধর্মীয় বিশ্বাসকে শ্রদ্ধা করি আমরা। কিন্তু ওরা ধর্মের সঙ্গে রাজনীতি জুড়ে দিচ্ছে।” বৃন্দার বক্তব্য, “ধর্মকে রাজনৈতিক অস্ত্র করে তোলা সঠিক কাজ হতে পারে না।” অন্যদিকে কংগ্রেস নেতা কপিল সিবালও বলেন, “রাম আমার হৃদয়ে রয়েছে। ফলে অনুষ্ঠানে যাওয়ার প্রয়োজন বোধ করছি না।”

 

[আরও পড়ুন: লোকালয়ে ঢুকে পাঁচিলে বসে রোদ পোহাচ্ছে বাঘ! আতঙ্কে কাঁটা স্থানীয়রা, ভিডিও ভাইরাল]

যদিও অযোধ্যায় বাবরি মসজিদ ভেঙে রামমন্দির নির্মাণ বরাবরই ছিল বিজেপির এজেন্ডা। ২০২৪-এর ভোটে রামমন্দির নির্মাণ তাই গেরুয়া শিবিরের অন্যতম সাফল্য। বৃ্ন্দা কারাতের মন্তব্যকে উড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষী লেখি বলেন, “আমন্ত্রণ সকলকেই জানানো হয়েছে। তবে ভগবান রামের আমন্ত্রণ যাঁরা পেয়েছেন তাঁরাই আসবেন।”

 

[আরও পড়ুন: পাক নির্বাচনে মুম্বই হামলার অন্যতম চক্রী হাফিজ সইদ! মৌলবাদীদের দখলে যাবে ইসলামাবাদ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement