shono
Advertisement

প্রয়োজনে বাবরির মতো হামলা! রাম মন্দির ইস্যুতে চরম হুঁশিয়ারি আরএসএসের

ভাগবত-অমিত সাক্ষাতের পরই বিস্ফোরক আরএসএস মুখপাত্র। The post প্রয়োজনে বাবরির মতো হামলা! রাম মন্দির ইস্যুতে চরম হুঁশিয়ারি আরএসএসের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:15 PM Nov 02, 2018Updated: 04:15 PM Nov 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির ইস্যুতে সরকারকে চূড়ান্ত সতর্কবার্তা দিয়ে রাখল আরএসএস। দ্রুত মন্দির নির্মাণ না হলে হিংসাত্মক আন্দোলনেরও ইঙ্গিত দিয়ে রাখল সংঘ। সংঘের মুখপাত্র ভাইয়াজি যোশী সাফ জানিয়ে দিলেন, প্রয়োজনে ১৯৯২-এর মতো আন্দোলনে যাবে আরএসএস। উল্লেখ্য ১৯৯২-এ বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল-সহ কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠনের আন্দোলনের জেরেই অযোধ্যার বিতর্কিত স্থানে বাবরি মসজিদের পতন হয়, যার যেরে গোটা দেশে চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়, সাম্প্রদায়িক অশান্তি ছড়িয়ে পড়ে।

Advertisement

[লোকসভার আগেই সংসদে রাম মন্দির বিল, ঘোষণা বিজেপি সাংসদের]

অমিত শাহ-মোহন ভাগবত সাক্ষাতের পরই মন্দির নির্মাণ নিয়ে চরম পদক্ষেপের হুঁশিয়ারি দিয়ে রাখল আরএসএস। সুপ্রিম সিদ্ধান্তের পর এমনিতেই বিজেপির উপর চাপ বাড়াচ্ছে সংঘ, এই পরিস্থিতিতে শুক্রবার অমিত শাহ মোহন ভাগবতের দ্বারস্থ হন। আশা ছিল, বৈঠকের পর মন্দির ইস্যুতে কিছুটা চাপ কমাতে পারে সংঘ। কিন্তু এদিন উলটে চাপ বাড়ানোর পথেই হাঁটল আরএসএস। মোটামুটি ইঙ্গিত পাওয়া গেল বিল এনে মন্দির নির্মাণ না করা হলে ঘরেই বিদ্রোহের সম্মুখীন হতে হবে গেরুয়া শিবিরকে।

[বোফর্স মামলায় বড় স্বস্তি কংগ্রেসের, নতুন করে তদন্তের আরজি খারিজ সুপ্রিম কোর্টে]

সংঘের তরফে ভাইয়াজি যোশী এদিন বলেন, রাম মন্দির মানুষের আবেগ, দীর্ঘদিন ধরে সুবিচারের আশায় আমরা অপেক্ষা করছি। এত বিলম্বিত বিচার সহ্য করা যায় না, এতদিন অপেক্ষার পর যদি সুপ্রিম কোর্ট বলে আমাদের অন্য কাজ আছে, তাহলে তা অপমানজনক। আমরা আশা করব দিওয়ালির আগেই সুপ্রিম কোর্ট আমাদের পক্ষেই রায় দেবে। এত মানুষের আবেগ যদি সুপ্রিম কোর্ট না বোঝে তাহলে কী বুঝবে? আর যদি রায় আমাদের পক্ষে না যায় তাহলে সরকারকে অন্য পন্থা অবলম্বনের জন্য অনুরোধ করা হবে।” তিনি বলেন, “মন্দির তৈরি হবেই, আজ হোক বা কাল। রাম মানুষের মনে আছে, কিন্তু তাঁর উপাসনার জন্য মন্দির প্রয়োজন। সেটা সবার বোঝা উচিত।” এরপরই সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি হুঁশিয়ারি দেন। বলেন, “প্রয়োজন পড়লে ৯২ এর মধ্যে আন্দোলনের পথেও যেতে হবে। ” মন্দির ইস্যুতে সুপ্রিম সিদ্ধান্তের পর থেকেই বিজেপির জোট সঙ্গীরা সরকারের উপর চাপ বাড়ানো শুরু করেছে। শিব সেনা, বিশ্ব হিন্দু পরিষদ, আরএসএসের মতো সংগঠনগুলির সাফ দাবি সংসদে আইন এনে মন্দির নির্মাণ হোক।এর মধ্যে বিজেপি সাংসদ রাকেশ সিনহা ঘোষণা করেছেন, তিনি সংসদে প্রাইভেট মেম্বার্স বিল আনবেন মন্দির ইস্যুতে। যদিও, সেই বিলের আইনে পরিণত হওয়ার কোনও সম্ভাবনা নেই।

The post প্রয়োজনে বাবরির মতো হামলা! রাম মন্দির ইস্যুতে চরম হুঁশিয়ারি আরএসএসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement