shono
Advertisement

দেশে নির্বাসিত, বাইশ গজে ফিরতে তাই নয়া সিদ্ধান্ত শ্রীসন্থের

কী বললেন কেরলের পেসার।
Posted: 07:36 PM Oct 20, 2017Updated: 02:06 PM Oct 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথা থেকে নির্বাসনের খাঁড়া সরেনি। তাই নিজের কেরিয়ার বাঁচাতে অন্য পথেই হাঁটার সিদ্ধান্ত নিলেন শান্তাকুমারন শ্রীসন্থ।

Advertisement

শ্রীসন্থের করা মামলার প্রেক্ষিতে গত ৭ আগস্ট রায়ে তাঁর উপর থেকে আজীবন নির্বাসনের শাস্তি তুলে নেওয়ার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে নির্দেশ দেয় কেরল হাই কোর্ট। কিন্তু বোর্ড নিষেধাজ্ঞা না তুলে সেই রায়েই বিরুদ্ধে আপিল করেছিল। যার প্রেক্ষিতে মঙ্গলবার কেরল আদালত জানায়, শ্রীসন্থের উপর থেকে নির্বাসন তোলা হচ্ছে না। অর্থাৎ অদূর ভবিষ্যতে ভারতের জার্সি গায়ে বাইশ গজে তাঁকে দেখার কোনও সম্ভাবনা নেই। আর সেই কারণেই কেরলের পেসার ঠিক করেছেন, এ দেশে নয়, অন্য দেশের হয়ে খেলবেন তিনি। একটি সাক্ষাৎকারে শ্রীসন্থ বলছেন, “বিসিসিআই আমায় নির্বাসিত করেছে। আইসিসি নয়। তাই ভারতে না খেলতে পারলেও অন্যান্য দেশে খেলতে আমার কোনও বাধা নেই। ৩৪ বছর বয়স হয়ে গিয়েছে। খুব বেশি হলে আর ছ’বছর খেলতে পারব। ক্রিকেটকে ভালবেসেই খেলাটা চালিয়ে যেতে চাই।”

[ডেনমার্ক ওপেনে ভারতকে খেতাব জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সাইনা, প্রণয়]

২০১৩ সালে শ্রীসন্থকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্পট-ফিক্সিংয়ের জন্য আজীবন নির্বাসিত করেছিল বিসিসিআই। কিন্তু দিল্লির ফৌজদারি আদালত ২০১৫ সালে শ্রীসন্থকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দিলেও বোর্ড তাঁর উপর থেকে নিষেধাজ্ঞা তোলেনি। এরপরই চলতি বছরের মার্চে কেরল হাই কোর্টে মামলা করেন শ্রীসন্থ। দাবি করেন, দিল্লি আদালত তাঁর উপর থেকে সমস্ত অভিযোগ তুলে নিলেও বোর্ড তাঁর উপর থেকে নির্বাসন তুলে নেওয়া হচ্ছে না। এতে তাঁর সাংবিধানিক অধিকার খর্ব করছে বোর্ড। এমনকী তিনি প্রশ্ন তোলেন, দু’বছরের নির্বাসন কাটিয়ে পরের মরশুমে আইপিএল-এ অংশ নেবে দুই ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস। তাহলে তাঁর শাস্তি কেন তুলে নেওয়া হচ্ছে না? অর্থাৎ বিদেশের মাটিতে হলেও ফের বল হাতে যে শ্রীসন্থকে বাইশ গজে দেখা যাবে, সে ইঙ্গিতই দিয়ে রাখলেন তিনি।

[জন্মদিনে বীরুকে শুভেচ্ছা জানিয়ে ‘উলটো’ টুইট শচীনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement