shono
Advertisement

‘মেয়েকে কেন্দ্রীয় মন্ত্রী করার টোপ দিয়েছিলেন মোদি’, বিস্ফোরক শরদ পওয়ার

এনসিপির সঙ্গে জোট বাঁধার জন্যই এই উদ্যোগ নিয়েছিলেন প্রধানমন্ত্রী! The post ‘মেয়েকে কেন্দ্রীয় মন্ত্রী করার টোপ দিয়েছিলেন মোদি’, বিস্ফোরক শরদ পওয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:29 PM Dec 03, 2019Updated: 12:29 PM Dec 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মহারাষ্ট্রে জোটের জন্য শরদ পওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলে-কে কেন্দ্রীয় মন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়েছিল। আর তা দিয়েছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার এই বিস্ফোরক অভিযোগ করলেন মহারাষ্ট্রের ‘স্ট্রংম্যান’ শরদ পওয়ার। গত ১৮ ডিসেম্বর রাজ্যসভার ২৫০তম অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে এনসিপি সুপ্রিমোর ভূয়সী প্রশংসা করেছিলেন প্রধানমন্ত্রী মোদি। এনসিপি সাংসদের কাছে সংসদের আচরণ শেখারও পরামর্শ দিয়েছিলেন দলীয় সহকর্মীদের। তারপরই আচমকা শিব সেনা ও কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে মহারাষ্ট্রে সরকার গঠন করার কথা ঘোষণা করেন শরদ পওয়ার। যদিও তার ঠিক পরেরদিন সকালে ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবিস। আর সবাইকে অবাক করে দিয়ে উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেন এনসিপি সুপ্রিমোর ভাইপো অজিত পওয়ার।

Advertisement

[আরও পড়ুন: দ্বিপাক্ষিক সম্পর্কে জোর, দিল্লিতে সুইডেনের রাজা-রানির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মোদি]

তখনই জল্পনা শুরু হয় কয়েকদিন আগে হওয়া শরদ পওয়ার ও নরেন্দ্র মোদির বৈঠকের। যদিও তখন দু’তরফ থেকেই জানানো হয়েছিল যে মহারাষ্ট্রের কৃষকদের সমস্যা নিয়ে আলোচনা করার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন পওয়ার। তবুও শরদ পওয়ার কোনও দিকে ঝুঁকে আছেন তা নিয়ে জল্পনার অন্ত ছিল না। পরে সেনা প্রধান উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতেই সবকিছুর অবসান হয়। আর এরপরই নরেন্দ্র মোদির সঙ্গে হওয়া তাঁর কথাবার্তার প্রসঙ্গ সর্বসমক্ষে ফাঁস করলেন এনসিপি সুপ্রিমো। জানালেন, মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে জোট করলে তাঁর মেয়ে সুপ্রিয়া সুলেকে মোদি কেন্দ্রীয় মন্ত্রী করবেন বলেও টোপ দিয়েছিলেন। তাঁর এই মন্তব্যের কথা জানাজানি হতেই দেশজুড়ে বিতর্ক তৈরি হয়েছে।

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘শিব সেনাকে রুখতে আমাকে বিজেপির সঙ্গে আসার প্রস্তাব দিয়েছিলেন। বলেছিলেন, চলুন একসঙ্গে ঘোষণা করি। কিন্তু, আমি তাঁকে সেটা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছি। বলেছি, তোমার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক ভাল। তা আগামীতেও একই রকম থাকবে। কিন্তু, তোমার সঙ্গে কোনও কাজ করা সম্ভব নয়।’

[আরও পড়ুন: চাঁদের মাটিতে হদিশ বিক্রমের ধ্বংসাবশেষের, ছবি প্রকাশ নাসার]

মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে টানাপোড়েনের মাঝে এনসিপির সঙ্গে জোট বাঁধার চেষ্টা করেছিল বিজেপি। শরদ পওয়ারকে রাষ্ট্রপতি করার নাকি প্রস্তাবও দিয়েছিল। সোমবার এই বিষয়ে প্রশ্ন করা হলে অস্বীকার করেন এনিসিপি প্রধান। বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে এই ধরনের কোনও কথা হয়নি। তবে আমার মেয়ে সুপ্রিয়াকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য করার প্রস্তাব দিয়েছিলেন মোদি।’

The post ‘মেয়েকে কেন্দ্রীয় মন্ত্রী করার টোপ দিয়েছিলেন মোদি’, বিস্ফোরক শরদ পওয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement