shono
Advertisement

বিজেপিকে রুখতে গাঁটছড়ার প্রস্তুতি রাহুল-মুলায়মের

২০১৭ সালের বিধানসভা নির্বাচনের জন্য নয়া সমীকরণের ইঙ্গিত। The post বিজেপিকে রুখতে গাঁটছড়ার প্রস্তুতি রাহুল-মুলায়মের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:00 PM Dec 22, 2016Updated: 12:30 PM Dec 22, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া সমীকরণের পথে হাঁটছে মুলায়ম সিং যাদবের সমাজবাদী পার্টি। শোনা যাচ্ছে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া বাঁধার পরিকল্পনা করছে এসপি। এর জন্য গোপনে আলোচনাও চালাচ্ছে দুই দল।

Advertisement

জানা গিয়েছে, ইতিমধ্যেই এসপি-সুপ্রিমো মুলায়ম সিংয়ের সঙ্গে বেশ কয়েকবার আলোচনা সেরেছেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ ও রাজ বাব্বর। দুই পক্ষ নিজেদের দাবি-দাওয়া নিয়ে দর কষাকষিতে নেমে পড়েছে। কে কোন আসন ছাড়বেন এবং কোন আসন দখলে রাখবেন, সেই সব আলোচনাও নাকি হয়ে গিয়েছে। যদি এই আলোচনা সুদূরপ্রসারী হয় তাহলে ২০১৭-র উত্তরপ্রদেশ নির্বাচনে ফের জোট রাজনীতিকে হাতিয়ার করে ভোটে নামবে কংগ্রেস।

উত্তরপ্রদেশ রাজনীতি মহলের ধারণা, এমনিতে কংগ্রেসের সঙ্গে বরাবরই অম্লমধুর সম্পর্ক সমাজবাদী পার্টির। মুখ্যমন্ত্রী অখিলেশের সঙ্গে কাজ করতে ইচ্ছুক হলেও মুলায়েমের সঙ্গে বহুক্ষেত্রে মতপার্থ্যক রয়েছে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীর। কিন্তু উত্তরপ্রদেশে বিজেপির বাড়বাড়ন্ত রুখতে শত অমিল সত্বেও জোট বাঁধতে আগ্রহী ‘নেতা জি’। কারণ ২০১৪-র লোকসভা নির্বাচনে ইতিমধ্যে ৪২ শতাংশ ভোট পেয়ে তাঁর চিন্তা বাড়িয়েছে বিজেপি। তার উপরে আবার মোদি ম্যাজিকের জোয়ারে এবং সাম্প্রতিক ঘরোয়া কাজিয়ার জেরে নির্বাচনের আগে বেশ কিছুটা ব্যাকফুটে সমাজবাদী পার্টি।

The post বিজেপিকে রুখতে গাঁটছড়ার প্রস্তুতি রাহুল-মুলায়মের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement