shono
Advertisement

ইন্টারন্যাশনাল স্যান্ড ফেস্টিভ্যালে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত সুদর্শন পট্টনায়েক

বিখ্যাত এই বালুকাশিল্পীর হাতঘড়ি ছিনতাইয়ের চেষ্টা হয়। The post ইন্টারন্যাশনাল স্যান্ড ফেস্টিভ্যালে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত সুদর্শন পট্টনায়েক appeared first on Sangbad Pratidin.
Posted: 10:48 AM Dec 04, 2017Updated: 12:37 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশায় ইন্টারন্যাশনাল স্যান্ড আর্ট ফেস্টিভ্যালে দুষ্কৃতীর খপ্পরে পড়লেন বিখ্যাত বালুকাশিল্পী সুদর্শন পট্টনায়েক। অভিযোগ, করমর্দনের সময়ে তাঁর হাতের ঘড়িটি ছিনতাই করার চেষ্টা করে এক ব্যক্তি। বাধা দেওয়ায় সুর্দশন পট্টনায়েক বেধড়ক মারধর করা হয়।  গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি তিনি।

Advertisement

[বিশ্বের দীর্ঘতম বুদ্ধ মূর্তি বানিয়ে তাক লাগালেন বালুশিল্পী সুদর্শন]

পুরীতে শুরু হয়েছে পাঁচদিন ব্যাপী ইন্টারন্যাশনাল স্যান্ড আর্ট ফেস্টিভ্যাল। রবিবার সন্ধ্যায় সেখানে হাজির ছিলেন বিখ্যাত বালুকাশিল্পী ও ওড়িশার ভূমিপুত্র সুদর্শন পট্টনায়েক। তিনি জানিয়েছেন, ‘করমর্দন করার সময়ে আমার হাত চেপে ধরে এক যুবক। কবজি থেকে ঘড়ি খুলে নেওয়ার চেষ্টা সে। আমি আটকানোর চেষ্টা করতেই হামলায় চালায় ওই যুবক। তারপর ভিড়ে মধ্যে মিশে যায়। ওই যুবককে আর খুঁজে পাইনি।’  তাঁর সংযোজন, ‘আমার ছাত্র ও বন্ধুরাও ওই যুবককে ধরার চেষ্টা করেছিল। কিন্তু, লাভ হয়নি।’

[বিশ্বের উচ্চতম বালির দূর্গ বানিয়ে গিনেসবুকে নাম তুললেন সুদর্শন]

ওড়িশায় কোণারকে বিখ্যাত সূর্য মন্দিরের কাছেই এই ইন্টারন্যাশনাল স্যান্ড ফেস্টিভ্যালের আয়োজন করেছে ওড়িশা সরকারের পর্যটন দপ্তর। ফেস্টিভ্যালের ব্যান্ড অ্যাম্বাসাডর সুদর্শন পট্টনায়েক। এই ফেস্টিভ্যালে দেশ ও বিদেশের ৩৫ জন বিখ্যাত বালুশিল্পী স্টল দিয়েছেন। ফেস্টিভ্যালে অংশ নিয়েছেন মহিলা ও প্রতিবন্ধী বালুশিল্পীরা। রাজ্যের বিখ্যাত বালুকাশিল্পী সুদর্শন পট্টনায়েককে পুরো বিষয়টি পরিচালনার দায়িত্ব দিয়েছে ওড়িশার পর্যটন দপ্তর।

[১০০ বালির রথ গড়ে রেকর্ডের পথে সুদর্শন]

প্রসঙ্গত, পুরীর সমুদ্র সৈকতে বালি দিয়ে সুদর্শন পট্টনায়েকে ভাস্কর্য নজর কেড়েছে গোটা বিশ্বের। তাঁর ভাস্কর্যে পরিবেশ দূষণ-সহ বিভিন্ন বিষয়ে বার্তা দেন এই বিখ্যাত বালুকাশিল্পী। বিশ্বের উচ্চতম বালির দুর্গ বানিয়ে গিনেস বুকেও নাম তুলেছেন সুদর্শন পট্টনায়েক।

[বালির ভাস্কর্যে বিশ্বজয় সুদর্শনের]

The post ইন্টারন্যাশনাল স্যান্ড ফেস্টিভ্যালে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত সুদর্শন পট্টনায়েক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement