shono
Advertisement

সন্দেশখালি মামলায় বিরোধী দুই নেতার জামিন

বিজেপির বিকাশ এবং আয়েশাকে জামিন দিল বসিরহাট মহকুমা আদালত।
Posted: 04:52 PM Feb 28, 2024Updated: 05:19 PM Feb 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি মামলায় ফের বিরোধী দুই নেতার জামিন। বিজেপি নেতা বিকাশ সিংহ এবং আইএসএফ নেত্রী আয়েশা বিবিকে জামিন দিল বসিরহাট মহকুমা আদালত। উল্লেখ্য, কলকাতা হাই কোর্টের নির্দেশে বুধবার জেল থেকে ছাড়া পান সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে আদালতে।

Advertisement

সন্দেশখালির অশান্তিতে ইন্ধন জোগানোর অভিযোগে গত ১০ ফেব্রুয়ারি বিজেপি নেতা বিকাশ সিংহকে গ্রেপ্তার করা হয়। দুদিন পর গত ১২ ফেব্রুয়ারি জামিন দেওয়া হয় তাঁকে। তার কিছুক্ষণের মধ্যেই তাঁকে আবারও আদালত চত্বর থেকেই গ্রেপ্তার করা হয়। বুধবার বসিরহাট মহকুমা আদালত ২ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেয় তাঁকে।

[আরও পড়ুন: ২০১৪-র ভোটে তৃণমূলের অ্যাকাউন্টে ‘গরমিল’! অরূপ বিশ্বাসকে তলব ইডির]

এদিকে, গত ২৪ ফেব্রুয়ারি মিনাখাঁর মঠবাড়ি এলাকা থেকে আইএসএফ নেত্রী আয়েশা বিবিকে গ্রেপ্তার করা হয়। বিজেপি নেতার মতো তিনিও ২ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান। এর আগে কলকাতা হাই কোর্টের নির্দেশে সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার জামিনে মুক্তি পান।

এদিন আদালতে শুনানি চলাকালীন নিরাপদ সর্দারের গ্রেপ্তারির প্রসঙ্গও তোলেন বিকাশ ও আয়েশার আইনজীবী। কীভাবে এফআইআরের আগেই নিরাপদকে গ্রেপ্তার করা হল, তা নিয়ে প্রশ্ন তোলেন আইনজীবী। তিনি বলেন, “শিশুর জন্মের আগেই যেন জন্মদিন পালন।” মিথ্যে মামলায় তাঁদের ফাঁসানো হয়েছে বলেই দাবি বিকাশ এবং আয়েশা বিবির।

[আরও পড়ুন: মাঝপথে গ্রেপ্তার করে পুলিশ, দিল্লির ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে এবার সন্দেশখালি যেতে অনুমতি হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার