shono
Advertisement

এখনই হাজিরার প্রয়োজন নেই, ইডির চিঠিতে দুর্নীতি মামলায় স্বস্তি পওয়ারের

২৫ হাজার কোটি টাকার দুর্নীতি মামলায় এদিন ইডি দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল এনসিপি সুপ্রিমোর। The post এখনই হাজিরার প্রয়োজন নেই, ইডির চিঠিতে দুর্নীতি মামলায় স্বস্তি পওয়ারের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:08 PM Sep 27, 2019Updated: 04:08 PM Sep 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে শরদ পাওয়ারের ইডি দপ্তরে হাজিরা নিয়ে চূড়ান্ত নাটক চলল মুম্বইয়ে। ২৫ হাজার কোটি টাকার ব্যাংক দুর্নীতি মামলায় শুক্রবারই ইডি দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল শরদ পওয়ারের। কিন্তু, তাঁর আগেই ইডির তরফে পওয়ারকে ইমেলের মাধ্যমে জানানো হয়, তাঁর আসার প্রয়োজন নেই। তা সত্ত্বেও, ইডি দপ্তরে যাওয়ার সিদ্ধান্ত নেন এনসিপি সুপ্রিমো। যদিও, শেষপর্যন্ত পুলিশের অনুরোধে ইডি দপ্তরে যাওয়ার সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেন পওয়ার।

Advertisement

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীকে দেখেই অনুপ্রাণিত হয়েছি’, বলছেন বিজেপিতে যোগ দেওয়া সোনাজয়ী কুস্তিগির ]

শুক্রবার ইডি দপ্তরে হাজিরা দেবেন পওয়ার। এ খবর প্রকাশ্যে আসতেই এনসিপি সমর্থকদের মধ্যে প্রবল ক্ষোভ তৈরি হয়। বিরোধী শিবিরের দাবি, ভোটের আগে ইচ্ছাকৃতভাবে এজেন্সি কাজে লাগিয়ে পওয়ারকে ফাঁসানোর চেষ্টা করছে বিজেপি। মুম্বইয়ের এনসিপি নেতৃত্ব ঠিক করে এদিন মুম্বইয়ে কয়েক হাজার মানুষ পথে নেমে পওয়ারের হাজিরার বিরোধিতা করবে। সেই মতো এদিন সকাল থেকে ব্যালার্ড স্ট্রিটে ইডির দপ্তরে হাজির হতে শুরু করেন পওয়ার সমর্থকরা। সমর্থকরা জড়ো হন পওয়ারের বাড়ির সামনেও। ভিড় বাড়তে থাকায় ব্যস্ত শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়তে থাকে।

এরই মধ্যে ইডির তরফে জানানো হয়, পওয়ারের আজ হাজিরা দেওয়ার কোনও প্রয়োজন নেই। যখন তাঁর প্রয়োজন পড়বে তাঁকে ডেকে নেওয়া হবে। পওয়ারকে ইমেল এবং চিঠি দিয়ে সেকথা জানিয়েও দেওয়া হয়েছে। এনসিপি অবশ্য সেই চিঠির প্রাপ্তি স্বীকার করেনি। বরং, তাঁরা জানায় ইডি না চাইলেও পওয়ার হাজিরা দেবেন। যদিও, কিছুক্ষণ পর এনসিপি সুপ্রিমো নিজেই সাংবাদিকদের ডেকে জানান, তিনি ইডি দপ্তরে যাচ্ছেন না। পওয়ার বলেন, মুম্বই পুলিশের কমিশনার এবং যুগ্ম কমিশনার তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন। এনসিপি সমর্থকরা বিক্ষোভ দেখালে তা পুলিশের পক্ষে নিয়ন্ত্রণ করা কঠিন হবে বলে তাঁরা জানিয়েছেন। তাই সবদিক বিবেচনা করে তিনি ইডি দপ্তরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে, পওয়ারের বিরুদ্ধে ইডির পদক্ষেপকে তীব্র আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

[আরও পড়ুন: মোদিকে ‘দেশের জনক’ না মানলে আপনি ভারতীয়ই নন, মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর ]

উল্লেখ্য, পওয়ারের বিরুদ্ধে ২৫ হাজার কোটি টাকার ব্যাংক দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ আছে। যদিও, পওয়ারের বিরুদ্ধে সরাসরি কোনও অভিযোগ নেই। তবে, ইডির চার্জশিটে পওয়ারের নাম উল্লেখ আছে, এই কেলেঙ্কারির কিংপিন হিসেবে।

The post এখনই হাজিরার প্রয়োজন নেই, ইডির চিঠিতে দুর্নীতি মামলায় স্বস্তি পওয়ারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement