shono
Advertisement

স্পিকারকে ‘কাকা’সম্বোধন, চাকরি গেল নিরাপত্তারক্ষীর

ঘটনায় তোলপাড় মোদির রাজ্য। The post স্পিকারকে ‘কাকা’ সম্বোধন, চাকরি গেল নিরাপত্তারক্ষীর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:20 PM Jun 18, 2017Updated: 07:50 AM Jun 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কদেশ থেকে ‘ভিআইপি কালচার’ -এর অবলুপ্তি ঘটাতে উদ্যোগ নিয়েছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্ত্রী, সাংসদ বা আমলাদের গাড়িতে লালবাতি ব্যবহারে নিষেধাজ্ঞা জারি হয়েছে। সরকারি নির্দেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সুপ্রিম কোর্টের প্রধানমন্ত্রী ও লোকসভার স্পিকার ছাড়া আর কেউ গাড়িতে লালবাতি ব্যবহার করতে পারবেন না। কিন্তু, এবার খোদ মোদির রাজ্য গুজরাটেই স্পিকারকে ‘কাকা’ বলে সম্বোধন করায় চাকরি খোয়াতে হল এক নিরাপত্তারক্ষীকে। এমনকী, সংশ্লিষ্ট  নিরাপত্তা সংস্থার সঙ্গে চুক্তিও খারিজ করে দিয়েছে গান্ধীনগর সিভিল হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

[পাত্রপক্ষ গো-মাংস খেতে চাওয়ায় বিয়েই ভাঙল পাত্রীর পরিবার]

জানা গিয়েছে, গত সপ্তাহে শনিবার  ছেলেকে সঙ্গে নিয়ে গান্ধীনগর সিভিল হাসপাতালে চক্ষু পরীক্ষা করাতে গিয়েছিলেন গুজরাট বিধানসভার স্পিকার রামনলাল ভোরা। হাসপাতালের ট্রমা সেন্টারের সামনে স্পিকারের গাড়িটি রাখা ছিল। সেইসময় হাসপাতালের এক নিরাপত্তারক্ষী এসে স্পিকারকে বলেন, ‘কাকা, ট্রমা সেন্টারের সামনে গাড়ি রাখবেন না।’ আর তাতেই বেজায় ক্ষুদ্ধ স্পিকার। ওই নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

[চার বছর আগেই মৃত্যুকে দেখতে পেয়েছিলেন কাশ্মীরের শহিদ পুলিশ অফিসার!]

গান্ধীনগর হাসপাতালে মেডিক্যাল সুপার বিপিন নায়েক বলেন,’ স্পিকারকে ‘কাকা’ সম্বোধন করা নিয়ে লিখিত অভিযোগ পেয়েছি। সম্ভবত এই ব্যবহারটি ঠিক ছিল না। এর আগেও হাসপাতালের নিরাপত্তা সংস্থার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল। তাই সংশ্লিষ্ট নিরাপত্তাকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘  তিনি জানান, হাসপাতালে নিরাপত্তারক্ষী সরবরাহকারী সংস্থাটির সঙ্গেও চুক্তি বাতিল করা হয়েছে। আগামী একমাসের মধ্যে হাসপাতাল থেকে তাদের সরবরাহ করা নিরাপত্তারক্ষীদের সরিয়ে নিতে বলা হয়েছে। তবে অনেক চেষ্টা করে এ বিষয়ে গুজরাট বিধানসভার স্পিকার রামনলাল ভোরার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[‘লস্করের জঙ্গি দলটাকেই মুছে দেব’, সহকর্মীর মৃত্যুতে শপথ পুলিশের]

The post স্পিকারকে ‘কাকা’ সম্বোধন, চাকরি গেল নিরাপত্তারক্ষীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement