shono
Advertisement

বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’

কতক্ষণের মধ্যে আছড়ে পড়বে এই সুপার সাইক্লোন? The post বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:14 PM Dec 10, 2016Updated: 02:44 PM Dec 10, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গোপসাগরের উপর দিয়ে দ্রুতগতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’। আগামী ১২ ঘ্টার মধ্যে তা আরও শক্তিশালী হয়ে আছড়ে পড়বে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপকূলে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। এই মূহূর্তে এই সাইক্লোনের অবস্থান অন্ধ্রের বিশাখাপত্তনম থেকে ৯৯০ কিমি দক্ষিণ-পূর্বে এবং মছিলিপত্তনম থেকে ১,০৯০ কিমি পূর্বে।

Advertisement

দিল্লির মৌসম ভবন জানিয়েছে, সোমবার দুপুরের মধ্যে এই ঘূর্ণিঝড় অন্ধ্র উপকূলের নেল্লোর ও কাকিনাড়ার উপর দিয়ে আরও উত্তরের দিকে এগিয়ে যাবে। অবশ্য ভূ-পৃষ্ঠে আছড়ে পড়লে অতটা শক্তি নাও থাকতে পারে ওই ঘূর্ণিঝড়ের, আশঙ্কা মৌসম ভবনের। মনে করা হচ্ছে, রবিবার থেকেই অন্ধ্র উপকূল বরাবর একাধিক জায়গায় ভারী ও অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

অন্ধ্র উপকূল বরাবর আজ, শনিবার বিকেল থেকেই ৫৫ থেকে ৬০ কিমি/ঘণ্টা গতিবেগে প্রবল ঝড় বইবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু টেলিফোনে সমস্ত প্রশাসনিক আধিকারিকের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

The post বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement