shono
Advertisement
Shah Rukh Khan

বিজেপির ভোটের কাঁটা 'জওয়ান' শাহরুখ! কীভাবে?

সোশাল মিডিয়ায় কিং খানের কথা নিয়ে তুমুল চর্চা।
Published By: Suparna MajumderPosted: 12:33 PM Jun 05, 2024Updated: 05:33 PM Jun 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটে ধাক্কা বিজেপির। হ্যাঁ, এনডিএ হিসেবে সংখ্যা গরিষ্ঠতা এখনও পর্যন্ত তাঁদের ঝুলিতেই। কিন্তু ভারতীয় জনতা পার্টির ভাগ্যে একক সংখ্যা গরিষ্ঠতা জোটেনি। 'অব কি বার চারশো পার' স্লোগান যেন এখন পদ্ম শিবিরেরই বুমেরাং হয়ে গিয়েছে। এই সমস্ত কিছুর নেপথ্যে শাহরুখ খানের 'জওয়ান'! এমনই চর্চা সোশাল মিডিয়ায়।

Advertisement

কিন্তু কেন এই চর্চা? কীসের ভিত্তিতে 'জওয়ান' শাহরুখকে বিজেপির ভোটের কাঁটা বলা হচ্ছে? আসলে, গত বছরের সেপ্টেম্বর মাসে মুক্তি পাওয়া 'জওয়ান' সিনেমায় দর্শক-অনুরাগীদের রাজনৈতিক চেতনা জাগ্রত করার চেষ্টা করেছিলেন কিং খান। ছবির শেষের সংলাপে আঙুলের সদ্ব্যবহার বুঝিয়েছিলেন তিনি। সিস্টেমের মেরুদণ্ড কতটা মজবুত পরখ করে নেওয়ার পরামর্শও দিয়েছিলেন।

[আরও পড়ুন: গেরুয়া ঝড়ে লাগাম! ভোটের ফল ঘোষণার পর ইঙ্গিতপূর্ণ পোস্ট অনুপমের]

কোনওরকম রেয়াত না করেই ‘জওয়ান’ শাহরুখ সরাসরি সাধারণ মানুষের কাছে প্রশ্ন রেখেছিলেন, "দোকানে চাল-ডাল কিনতে গেলে ভালো না খারাপ প্রশ্ন করেন। দরদাম করেন। পাঁচ ঘণ্টা ধরে মশার ধূপের জন্য কতই না প্রশ্ন থাকে... এতে ধোঁয়া হবে না তো? দুর্গন্ধ হবে না তো? মশা মরবে তো? কিন্তু ৫ বছরের জন্য যখন কাউকে সরকারে আনতে ভোট দেন তখন কোনও প্রশ্ন করেন না। আমার দাবি, এই আঙুল দিয়ে ভয়, টাকা, জাত-পাত, সাম্প্রদায়িকতার জন্য ভোট দেওয়ার বদলে যে আপনার কাছে ভোট চাইতে আসবে তাঁকে প্রশ্ন করুন। জানতে চান, আগামী পাঁচ বছরে আমার জন্য কী করবে? আমার শিশুর শিক্ষার জন্য কী করবে? আমায় চাকরি দিতে কী করবে? আমি অসুস্থ হলে আমার পরিবারের জন্য কী করবে? আগামী পাঁচ বছরে তুমি আমার দেশের অগ্রগতির জন্য কী করবে?"

 

নেটিজেনদের একাংশের মতে ভোটের আবহে শাহরুখের 'জওয়ান' সিনেমার এই প্রভাব ভুলে গেলে চলবে না। এর জন্য আবার কেউ কেউ কিং খানকে ধন্যবাদও দিয়েছেন। তাঁদের দাবি, শাহরুখের এই সংলাপের জন্যই জাত ও ধর্মের বদলে মানুষ কার্যকারিতা ও বিশ্বাসের নিরিখে ভোট দিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'অব কি বার চারশো পার' স্লোগান যেন এখন পদ্ম শিবিরেরই বুমেরাং হয়ে গিয়েছে।
  • এই সমস্ত কিছুর নেপথ্যে শাহরুখ খানের 'জওয়ান'! এমনই চর্চা সোশাল মিডিয়ায়।
Advertisement