shono
Advertisement

বিশ্বকাপে আহমেদাবাদে খেলা নিয়ে আপত্তি পাক বোর্ডের, ‘পিচ কি ভূতুড়ে?’, তোপ আফ্রিদির

বিশ্বকাপে ১৫ অক্টোবর হতে পারে ভারত-পাক ম্যাচ।
Posted: 01:58 PM Jun 17, 2023Updated: 01:58 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৫ অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। প্রতিবেশী দেশের আপত্তি উড়িয়ে আহমেদাবাদেই এই ম্যাচের আয়োজন করবে বিসিসিআই।

Advertisement

আহমেদাবাদে খেলতে ঘোর আপত্তি পাক দলের। কিন্তু পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi) অবশ্য স্রোতে গা ভাসাচ্ছেন না। তিনি বরং মনে করছেন, আহমেদাবাদ গিয়ে পাকিস্তানের খেলা উচিত এবং ম্যাচটা জেতারও চেষ্টা করা উচিত। আফ্রিদি প্রশ্ন তুলেছেন, ”আহমেদাবাদে খেলতে চাইছে না কেন পাকিস্তান? এই পিচে কি আগুন আছে নাকি এই পিচ ভূতুড়ে?”

[আরও পড়ুন: ‘প্রিয় বন্ধু’কে নিজের ক্লাবে চাই! কোন পর্তুগিজ তারকাকে আল নাসেরে আনতে তৎপর রোনাল্ডো?]

খেলোয়াড় জীবনে বুমবুম আফ্রিদি নামে খ্যাত ছিলেন। যে কোনও বোলারের রাতের ঘুম কেড়ে নিতেন তিনি। সেই আফ্রিদি বলছেন, ”গো অ্যান্ড প্লে। গো, প্লে অ্যান্ড উইন। যদি এই পিচ চ্যালেঞ্জ ছুঁড়ে থাকে, তাহলে সেগুলোকে জয় করার একটাই উপায় রয়েছে। আহমেদাবাদের পিচে গিয়ে খেলো এবং ভাল ভাবে ম্যাচটা জেতো। দিনের শেষে পাকিস্তানের জয়টাই গুরুত্বপূর্ণ। সব ব্যাপারটাই ইতিবাচক ভাবে নেওয়া উচিত। ভারত যদি ওখানে খেলতে স্বচ্ছন্দ বোধ করে, তাহলে পাকিস্তানও ওখানে গিয়ে খেলুক, ভারতীয় সমর্থকদের সামনে জিতুক।”

বিশ্বকাপের সূচি এখনও প্রকাশিত হয়নি। তবে সূত্র মারফত জানা গিয়েছে, টুর্নামেন্টের শুরুতেই কোয়ালিফায়ার খেলে আসা দুই দলের মুখোমুখি হবেন বাবর আজমরা। তারপরেই ১৫ অক্টোবর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত-পাক মহারণ। সূত্রের খবর চেন্নাই, হায়দরাবাদ, বেঙ্গালুরু, কলকাতাতে দু’টি করে ম্যাচ খেলবে পাকিস্তান। ইডেনে বাংলাদেশ ও ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে পাক দল।

আগামী ৫ অক্টোবর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলা হবে। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে উদ্বোধনী ম্যাচে। টুর্নামেন্টের ফাইনালও এই স্টেডিয়ামেই খেলা হবে আগামী ১৯ নভেম্বর।

[আরও পড়ুন: রায়নার পরামর্শে ধোনির বাজিমাত, ‘ক্যাপ্টেন কুল’কে কী টিপস দিয়েছিলেন বাঁ হাতি তারকা?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement