shono
Advertisement

দ্বিতীয় টেস্টেও দলে নেই রোহিত, প্র্যাকটিসে আর্জেন্টিনার জার্সিতে ফুটবলে মেতে শাকিব

চোটের কবলে পড়ে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না নবদীপ সাইনিও।
Posted: 06:47 PM Dec 20, 2022Updated: 06:47 PM Dec 20, 2022

দেবাশিস সেন, ঢাকা: আশঙ্কাই সত্যি হল। প্রথম টেস্টের পর দ্বিতীয় তথা শেষ টেস্টেও রোহিত শর্মাকে ছাড়াই নামবে টিম ইন্ডিয়া। কারণ তিনি এখনও পুরোপুরি চোটমুক্ত নন। তাই আপাতত মাঠে নামানো হবে না তাঁকে। মঙ্গলবার টুইট করে একথা জানিয়ে দেয় বিসিসিআই।

Advertisement

চলতি মাসে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে চলাকালীন ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পান রোহিত (Rohit Sharma)। মহম্মদ সিরাজের ডেলিভারিতে স্লিপে ক্যাচ তোলেন বাংলাদেশি ওপেনার অনামুল হক। কিন্তু তা মিস করেন রোহিত। বলটি ধরার আগেই আঙুলে চোট লাগে তাঁর। ম্যাচ চলাকালীনই মাঠ ছাড়তে বাধ্য হন। তাঁর আঙুলের স্ক্যান করানো হয়। প্রাথমিক ভাবে ব্যাট করতেও নামানো হয়নি রোহিতকে। কিন্তু দলের ব্যাটিং ব্যর্থতা সামাল দিতে নবম উইকেটে তাঁকে নামতেই হয়েছিল। শেষ পর্যন্ত দুরন্ত হাফ সেঞ্চুরি করলেও দলের হার বাঁচাতে পারেননি হিটম্যান। পরে টুইট করে বিসিসিআই জানিয়ে দেয়, প্রথম টেস্টে নেই রোহিত। তাঁর পরিবর্তে রাহুলের হাতে ওঠে নেতৃত্বের ব্যাটন। রোহিতের অনুপস্থিতিতে দ্বিতীয় টেস্টেও অধিনায়ক রাহুলই। রোহিতের পাশাপাশি চোটের কবলে পড়ে এই টেস্টে খেলতে পারবেন না নবদীপ সাইনিও।

[আরও পড়ুন: ইন্ডিয়ান অয়েলের পাইপ ফেটে হু হু করে বেরচ্ছে ডিজেল! দেদার লুট শুরু স্থানীয়দের]

বিশ্বকাপের মরশুমেও একের পর এক ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। ভরা টুর্নামেন্টের মধ্যেই মুখোমুখি হয় ভারত ও বাংলাদেশ। যেখানে ওয়ানডে সিরিজে লজ্জার হার হয় রাহুল অ্যান্ড কোংয়ের। তবে প্রথম টেস্টে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে টিম ইন্ডিয়া। বাংলাদেশের সামনে রানের পাহাড় তৈরি করে শাকিবদের চাপে ফেলে দেন রাহুলরা। ১৮৮ রানে বড় জয় পান তাঁরা। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছনোর রাস্তাও খুলে রাখতে সফল হয় দল। ফাইনালে উঠতে দ্বিতীয় টেস্টও জিততেই হবে ভারতকে।

তবে ছেড়ে দেওয়ার পাত্র নয় বাংলাদেশও। ২২ ডিসেম্বর শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের আগে জোর কদমে চলছে প্রস্তুতি। তবে বিশ্বকাপের উত্তেজনার আঁচ সেই শিবিরেও। এদিন শাকিবকে দেখা গেল নিজের প্রিয় দল আর্জেন্টিনার জার্সিতে ফুটবল খেলতে। মেসির বিশ্বজয়ে যে তাঁর আনন্দের বাঁধ ভেঙেছে, তা তাঁর হাজার ওয়াটের হাসিতেই স্পষ্ট।

[আরও পড়ুন: ‘আমি ওরকম করেছি কারণ…’, সোনার গ্লাভস নিয়ে অশালীন অঙ্গভঙ্গির ব্যাখ্যা দিলেন মার্টিনেজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement