shono
Advertisement

‘দেশ ভাঙতে চাইলে গুলি করা উচিত’, শারজিলকে খুনের হুমকি বিজেপি নেতার

শারজিলের মোবাইল ও ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে দিল্লি পুলিশ। The post ‘দেশ ভাঙতে চাইলে গুলি করা উচিত’, শারজিলকে খুনের হুমকি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:47 AM Feb 01, 2020Updated: 11:48 AM Feb 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুনের হুমকি পেলেন জেএনইউয়ের ছাত্র শারজিল ইমাম। ‘দেশবিরোধী’ মন্তব্য করার অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। তারপরই গেরুয়া শিবির থেকে আসছে হুমকি। দিন দুই আগে শিবসেনার তরফে হাত কেটে নেওয়ার হুমকি পেয়েছিল শাহিনবাগ আন্দোলনের অন্যতম নেতা শারজিল। তার ঠিক পরেই খুনের হুমকি পেল সে। শারজিলকে গুলি করে মারার হুমকি দিয়েছেন বিজেপি বিধায়ক সংগীত সোম। বলেছেন, “যারা ভারত ভাঙার কথা বলে, তাদের প্রকাশ্যে গুলি করা উচিত।”

Advertisement

এদিকে শুক্রবার দিল্লির বসন্ত বিহারে তার ফ্ল্যাটে তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকেই পুলিশ বাজেয়াপ্ত করে একটি ল্যাপটপ ও ডেস্কটপ। তবে তার মোবাইল ফোনটি সেখানে পাওয়া যায়নি। বিহারের জেহনাবাদে, তার বাড়ি থেকে সেটি উদ্ধার করে পুলিশ। বর্তমানে সেগুলি পুলিশের কাছেই রয়েছে। সেখান থেকে কোনও তথ্য উদ্ধার করা যায় কিনা, সেই চেষ্টা করছে পুলিশ। দিল্লিতে শারজিলের ফ্ল্যাট থেকে আরও অনেক কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ। তার মধ্যে CAA-NRC বিরোধী অনেক প্রচারপত্র পাওয়া গিয়েছে। পুলিশের বক্তব্য, শারজিলের কাগজপত্রের মধ্যে এমন অনেক কিছু পাওয়া গিয়েছে যা মানুষকে বিভ্রান্ত করার জন্য ও ভয় দেখানোর জন্য যথেষ্ট। যে দোকান থেকে সে পোস্টারগুলো তৈরি করত, সেই দোকানেরও হদিশ পেয়েছে পুলিশ। এই সমস্ত কাগজপত্র, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধারের পর তদন্তে নতুন পথ খুলে যাবে বলে জানিয়েছে তারা। শারজিলের সঙ্গে ইসলামিক ইয়ুথ ফেডারেশন ও PFI-এর কোনও যোগাযোগ আছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।

[ আরও পড়ুন: করোনা আতঙ্ক: দেশে ফিরলেন চিনে আটকে থাকা ৩২৪ জন ভারতীয় ]

উল্লেখ্য, কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় শারজিলের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। তাতে দেখা গিয়েছিল শারজিল মুসলিমদের একটি সভায় অসমকে ভারত থেকে বিচ্ছিন্ন করার কথা বলছেন। শুধু সেই ভিডিও নয় একাধিক ভাষণের ভিডিওতে এই একই বক্তব্য পাওয়া গিয়েছে। তারপরই শারজিলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৪ এ, ১৫৩ এ ও ৫০৫ ধারায় প্ররোচনামূলক বক্তব্য ও বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেদ ছড়ানোর অভিযোগে রাষ্ট্রদ্রোহিতা মামলা রুজু হয়। গোটা দেশে তল্লাশির পর বিহারের জেহানাবাদ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শারজিলকে গ্রেপ্তারের পর দিল্লি পলিশের স্পেশ্যাল সেলের তদন্তকারীরা জানান, জেরায় ভারতকে ইসলামিক দেশ বানানোর কথা বলেছে শারজিল। তার দাবি, ভারতে মুসলমানদের উপর চরম নির্যাতন চলছে, তাই সে প্রতিবাদ করছে। এবং দেশবিরোধী মন্তব্য করায় বিন্দুমাত্র অনুতপ্ত নয়।

[ আরও পড়ুন: দ্বিতীয় মোদি সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট, কড়া চ্যালেঞ্জের মুখে অর্থমন্ত্রী ]

The post ‘দেশ ভাঙতে চাইলে গুলি করা উচিত’, শারজিলকে খুনের হুমকি বিজেপি নেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement