shono
Advertisement

বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের পরেও ‘বিশ্বসেরা’ দুই পাকিস্তানিই

লড়াই করেও পারলেন না গিল-সিরাজরা।
Posted: 06:24 PM Nov 01, 2023Updated: 06:24 PM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান অধিনায়ক বাবর আজমের (Babar Azam) ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন শুভমান গিল (Shubman Gill)। আইসিসি (ICC) ওয়ানডে ক্রমতালিকায় পাক অধিনায়ক এখনও শীর্ষ স্থানেই রয়েছেন ঠিকই। কিন্তু শুভমান গিলের সঙ্গে তাঁর পয়েন্টের ব্যবধান কমেছে। বাবর আজমের রেটিং পয়েন্ট ৮১৮।
শুভমান গিল তাঁর থেকে ২ পয়েন্টে পিছিয়ে। আগেও এই দুই ক্রিকেটার এক ও দুনম্বরে ছিলেন। তাঁদের পয়েন্টের ব্যবধান অনেকটাই ছিল। কিন্তু সময় যত এগিয়েছে বাবর ও গিলের পয়েন্টের ব্যবধান কমেছে। এখন দুজনের মধ্যে মাত্র ২ পয়েন্টের পার্থক্য।
ভারত অধিনায়ক রোহিত শর্মা চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছেন। 

Advertisement

[আরও পড়ুন: ICC World Cup 2023: মাঠে পড়ে গিয়ে মাথায় চোট! ইংল্যান্ড ম্যাচ থেকে ছিটকে গেলেন ম্যাক্সওয়েল]

আইসিসি-র ক্রমতালিকায় রোহিত শর্মা রয়েছেন পাঁচ নম্বরে। দুধাপ পিছনেই রয়েছেন বিরাট কোহলি। শচীন তেণ্ডুলকরের ৪৯টি ওয়ানডে সেঞ্চুরি ধাওয়া করছেন বিরাট কোহলি। বিশ্বকাপেই কি শচীনকে ছাপিয়ে যাবেন বিরাট? তার উত্তর খুঁজছে দেশ।
ওয়ানডে বোলারদের মধ্যে একনম্বরে উঠে এসেছেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন আফ্রিদি। অর্থাৎ ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই একনম্বরে দুই পাকিস্তানি।
বোলারদের মধ্যে দুনম্বরে রয়েছেন জশ হ্যাজলউড। একধাপ নেমে তিনে ভারতের মহম্মদ সিরাজ। বর্তমানে সিরাজ অবশ্য নিজের জায়গা হারিয়েছেন ভারতের প্রথম একাদশে। সিরাজের জায়গায় বল হাতে আগুন জ্বালাচ্ছেন মহম্মদ শামি। যদিও শামি র‌্যাঙ্কিংয়ে অনেকটাই পিছিয়ে। ১৭ নম্বরে বাংলার পেসার। কুলদীপ যাদবের স্পিনের জবাব খুঁজে পাচ্ছেন না বিপক্ষের ব্যাটাররা। ভারতের স্পিনার এক ধাপ নিচে নেমে সাত নম্বরে।

 

[আরও পড়ুন: ‘সবুরে মেওয়া ফলে’, নিজের ছবিতে কেন এমন মন্তব্য শামির?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement