shono
Advertisement

মুসলিম নাম নিয়েই গর্বিত এই শিখ সুন্দরী

ধর্মনিরপেক্ষতার বার্তা ছড়াচ্ছেন মিস ইন্ডিয়া কনটেস্টের রানার আপ। The post মুসলিম নাম নিয়েই গর্বিত এই শিখ সুন্দরী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:30 PM Jul 04, 2017Updated: 12:00 PM Jul 04, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর নামের মধ্যেই লুকিয়ে আছে ধর্মনিরপেক্ষতা। তাই তিনি কোনওভাবেই এই দেশে ধর্মের নামে হানাহানি চান না। তিনি সানা দুয়া। নাম শুনে অনেকেই মনে করেন তিনি মুসলিম ধর্মাবলম্বী। তবে তিনি কিন্তু জন্মেছেন শিখ পরিবারে। সানা মুসলিম নাম হলেও, তিনি গর্বিত তাঁর নাম নিয়ে।

Advertisement

[ভারতকে খুশি করতেই আমেরিকা সালাউদ্দিনকে জঙ্গি তকমা দিয়েছে: পাকিস্তান]

সম্প্রতি, বিউটি কনটেস্টে দ্বিতীয় স্থান পেয়েছেন তিনি। পরিচিত মুখ ভারতীয় মডেল সাম্রাজ্যের। তবে বর্তমান দেশের অবস্থা তাঁকে কষ্ট দেয়। ধর্মের নামে ভন্ডামিতে ক্ষুব্ধ তিনি। সানার কথায় ভারতের ধর্মনিরপেক্ষ চরিত্র, বিশ্বের বাকি দেশগুলির থেকে তাকে আলাদা পরিচয় দিয়েছে। সেই পরিচয় বাঁচিয়ে রাখতে হবে। তিনি বলেন, বিউটি কনটেস্টে তিনি যখন অংশ নেন তখন তাঁকে তাঁর ধর্ম সম্পর্কে কেউ জিজ্ঞাসা করলে তিনি বলতেন, ‘আমি একজন পা’জি’, কারণ তিনি শিখ বাবা-মায়ের সন্তান। কিন্তু তাঁর নামের অর্থ জানার পর অনেকেই তাঁকে ‘ভাইজান’ বলে ডাকতে শুরু করেন। তার নামে তিনি গর্ব বোধ করেন বলেও জানান ২৪ বছরের এই সুন্দরী।

[পুলওয়ামায় জারি গুলির লড়াই, নিকেশ চার জঙ্গি]

আর তার গর্বের পিছনে রয়েছেন তাঁর বাবাও। সারা জীবন ভারতীয় সেনার আধিকারিক হিসেবে নিজের কর্তব্য পালন করেছেন তাঁর বাবা। তাই হয়তো এভাবে নিরপেক্ষতার স্বপ্ন দেখতে পারেন বলে জানালেন সানা। তিনি বলেন, বাবার জন্য গর্ববোধ করি। আমরা দুই ভাই-বোন বাড়িতে শিখ গুরুর কাছে প্রার্থনা করি। জম্মুর বৈষ্ণোদেবী মন্দিরে যাই, আবার ইদেও শুভেচ্ছা বিনিময় করি।’ তিনি আরও জানান যে তিনি এক অশান্ত এলাকার বাসিন্দা হওয়া সত্ত্বেও নিরপেক্ষ ভারতই তাঁর কাছে প্রথম। লাইমলাইটে আসার পর, তিনি জানালেন তাঁর একটাই স্বপ্ন, শান্তি ফিরে আসুক কাশ্মীরে। অশান্ত ভূস্বর্গ থেকে দেশ জুড়ে ধর্ম নিরপেক্ষতার বার্তা দিচ্ছেন সানা।

[গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত বসিরহাট, বাবুলের টুইটে বাড়ল বিতর্ক]

সানা এখনও পড়ুয়া। চণ্ডীগড়ের পাঞ্জাব ইউনিভার্সিটিতে আইন নিয়ে পড়াশোনা করেন। দেশে মহিলারা যেসব আইনের কথা জানেন না, সেগুলিই জানাতে চান তিনি। ছড়াতে চান সচেতনতা। আর আগামিদিনে রণবীর ও দীপিকার সঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশও করেছেন এই ডাকসাইটে সুন্দরী।

The post মুসলিম নাম নিয়েই গর্বিত এই শিখ সুন্দরী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement