shono
Advertisement

রেলের অনলাইন টিকিট বুকিংয়ে বাধ্যতামূলক আধার কার্ড!

নতুন পরিষেবা চালু করার জন্য রেলের পক্ষ থেকে নতুন ওয়েবসাইট ডিজাইন করা হচ্ছে বলেও জানা গিয়েছে। The post রেলের অনলাইন টিকিট বুকিংয়ে বাধ্যতামূলক আধার কার্ড! appeared first on Sangbad Pratidin.
Posted: 08:07 PM Mar 02, 2017Updated: 02:37 PM Mar 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার রেলের টিকিট কাটার ক্ষেত্রেও বাধ্যতামূলক হতে চলেছে আধার কার্ড। রেলের টিকিট অনলাইন বুকিংয়ের ক্ষেত্রে এই নিয়ম চালু করা হবে বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে। ব্ল্যাকে টিকিট বিক্রি রুখতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

Advertisement

“রেলের টিকিট বুকিংয়ের ক্ষেত্রে আইআরসিটিসি’র ওয়েবসাইটে আধার নম্বর রেজিস্টার করতে হবে। এর ফলে ভুয়ো পরিচয়ে টিকিট কাটা যাবে না। টিকিট ব্ল্যাক করা রুখতেই এই পদক্ষেপ করা হবে।,” রেলের এক আধিকারিক এই কথা জানিয়েছেন। প্রসঙ্গত, প্রবীণ নাগরিকদের রেলে সফর করার ক্ষেত্রে ইতিমধ্যেই আধার নম্বর বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে। আগামী ১ এপ্রিল থেকে এই নিয়ম সরকারিভাবে চালু হবে। যদিও বর্তমানে ট্রায়ালে এই নিয়মমতো কাজ চলছে বলেই জানা গিয়েছে।

(২০৫০ সালের মধ্যে পৃথিবীর সংখ্যাগরিষ্ঠ মুসলিমরা থাকবেন ভারতেই!)

রেলের অনলাইন টিকিট বুকিংয়ের ক্ষেত্রে আধার নম্বরকে বাধ্যতামূলক করে মূলত ক্যাশলেস টিকিট বিক্রির পথকেই প্রসারিত করার পথে এগোচ্ছে ভারতীয় রেল। এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল। নতুন পরিষেবা চালু করার জন্য রেলের পক্ষ থেকে নতুন ওয়েবসাইট ডিজাইন করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

The post রেলের অনলাইন টিকিট বুকিংয়ে বাধ্যতামূলক আধার কার্ড! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement