shono
Advertisement

বোর্ডের নতুন কমিটি, রাজীব শুক্লার সঙ্গে রয়েছেন সৌরভও

জানেন, কেন এই নতুন কমিটি গঠন করল বিসিসিআই। The post বোর্ডের নতুন কমিটি, রাজীব শুক্লার সঙ্গে রয়েছেন সৌরভও appeared first on Sangbad Pratidin.
Posted: 05:57 PM Jun 27, 2017Updated: 12:27 PM Jun 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে স্বচ্ছতা আনতে লোধা কমিশনের সুপারিশ মানবে হবে কিনা সেই নিয়ে এখনও ধন্দে বিসিসিআই। কীভাবে সুপারিশগুলি মানা হবে? কোন কোন সুপারিশ মানা সম্ভব নয়? এই প্রশ্নগুলির উত্তর খুঁজতে বিশেষ কমিটি গঠন করল বিসিসিআই। মঙ্গলবার সাত সদস্যের কমিটি গঠনের কথা ঘোষণা করা হয় বোর্ডের তরফ থেকে। এই কমিটিতেই রাখা হয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কেও। এছাড়াও রয়েছেন রাজীব শুক্লা।

Advertisement

[সুখ পেতে যৌনাঙ্গে আংটি, ফায়ার ব্রিগেডের হস্তক্ষেপে রেহাই যুবকের]

রাজীব শুক্লা, সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়াও এই কমিটিতে রয়েছেন নবা ভট্টাচার্য, টি সি ম্যাথুউ, জয় শাহ, বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরি এবং ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি। এর আগে সোমবারই বোর্ডের বিশেষ সাধারণ সভায় ঠিক হয়েছিল এই কমিটি গঠন করার কথা। আর এদিনই ঘোষণা করা হল সেই কমিটির নাম। এই প্রসঙ্গে বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘গত ১৮ জুলাই, ২০১৬ সালে সুপ্রিম কোর্ট নিযুক্ত লোধা কমিশন যে সুপারিশ করেছিল, সেই সুপারিশগুলি কী মানা সম্ভব? কোন সুপারিশগুলি মানা নিয়ে সমস্যা রয়েছে? কীভাবে এই সুপারিশগুলি বাস্তবায়িত করা হবে? এই সমস্ত প্রশ্নের উত্তরের জন্যই এই কমিটি গঠন করা হয়েছে।’

[আহারে বাহার! দিল্লির পরাঠেওয়ালি গলির ভোজ এবার কলকাতাতেও]

জানা গিয়েছে, আগামী ৩০ জুন বৈঠকে বসবে নতুন এই কমিটি। এরপর ১০ জুলাইয়ের মধ্যে ভারপ্রাপ্ত বোর্ড সভাপতি সি কে খান্নার কাছে এই কমিটি রিপোর্ট জমা দেবে। কারণ ১৪ জুলাই এই মামলায় পরবর্তী শুনানি হবে সুপ্রিম কোর্টে। লোধা কমিশনের চারটি সুপারিশেই আপত্তি রয়েছে বোর্ড ও রাজ্য ক্রিকেট সংস্থাগুলির। ১. এক রাজ্য, এক ভোট, ২. প্রশাসকদের বয়সের উর্ধ্বসীমা, ৩. তাঁদের কুলিং অব পিরিয়ড এবং ৪. জাতীয় ক্রিকেট দলের নির্বাচনী কমিটির সদস্য সংখ্যা। বিশেষজ্ঞদের মতে, লোধা কমিশনের সুপারিশ যাতে দ্রুত না মানতে হয়, একারণেই নতুন এই কমিটি বোর্ডের।

[১.৯ কিলোমিটার দীর্ঘ পিজ্জা বানিয়ে গিনেসবুকে নাম তুললেন শেফরা]

The post বোর্ডের নতুন কমিটি, রাজীব শুক্লার সঙ্গে রয়েছেন সৌরভও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement