shono
Advertisement

ওয়েস্ট ইন্ডিজ সফরে এই দুই তারকা বাদ কেন? দল নির্বাচন নিয়ে অসন্তুষ্ট সৌরভ

নির্বাচকদের এক হাত নিলেন প্রাক্তন অধিনায়ক। The post ওয়েস্ট ইন্ডিজ সফরে এই দুই তারকা বাদ কেন? দল নির্বাচন নিয়ে অসন্তুষ্ট সৌরভ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:27 PM Jul 24, 2019Updated: 02:40 PM Jul 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করেছে ভারত। সীমিত ওভারের দলে একঝাঁক তরুণ মুখ সুযোগ পেলেও ঠাঁই হয়নি শুভমান গিলের। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে স্থান পাননি রাহানেও। যা নিয়ে বেশ অসন্তুষ্ট প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদার ধারণা, জাতীয় দলে বেশ কিছু ক্রিকেটার আছেন, যাঁদের সব ফরম্যাটের দলেই থাকা উচিত। রাহানে তাঁদের মধ্যে অন্যতম। অন্যদিকে, সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ-এ দলের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে দারুন পারফর্ম করেছেন শুভমান। গত দুই মরশুম ধরেই ধারাবাহিকভাবে ভাল খেলছেন তিনি। অথচ, তাঁকেও জাতীয় দলে ডাকা হয়নি।

Advertisement

 

[আরও পড়ুন: ‘নিউজিল্যান্ডার অফ দ্য ইয়ার’ পুরস্কার ফেরালেন স্টোকস]


ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে মহারাজ মন্তব্য করেন, “নির্বাচকদের উচিত সব ফরম্যাটে একই ক্রিকেটারদের বেশি করে খেলানো। এর ফলে ক্রিকেটাররা আত্মবিশ্বাস এবং ধারাবাহিকতা অর্জন করবে। ভাল দলে নিয়মিত ক্রিকেটারের সংখ্যা বেশি থাকে। ” উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ সফরে যে ভারতীয় দল নির্বাচন করা হয়েছে, সেই দলে মাত্র চারজন ক্রিকেটার সব ফরম্যাটে সুযোগ পেয়েছেন। তাঁরা হলেন, অধিনায়ক কোহলি, রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল এবং রোহিত শর্মা। সৌরভের মতে অজিঙ্ক রাহানেরও ওয়ানডে দলে সুযোগ পাওয়া উচিত ছিল। এ প্রসঙ্গে নির্বাচকদের তোপ দেগে সৌরভ বলেন, “দল নির্বাচন মানে সবাইকে খুশি করা নয়। যেটা দেশের জন্য সেরা সেটাই করা উচিত। শুভমান গিল এবং রাহানেকে দলে না দেখে আমি অবাক হয়েছি।”

সৌরভ বলেন, “দল নির্বাচন মানে সবাইকে খুশি করা নয়। যেটা দেশের জন্য সেরা সেটাই করা উচিত। শুভমন গিল এবং রাহানেকে দলে না দেখে আমি অবাক হয়েছি।”


উল্লেখ্য, সম্প্রতি শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ-এ দলের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন শুভমান গিল। ভারতীয়-এ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজের-এ দলের বিরুদ্ধে ৫ ম্যাচে ২১৮ রান করেন তিনি। এর মধ্যে ছিল ৩টি অর্ধশতরানের ইনিংস। শুধু তাই নয়, ভারতীয়-এ দলের হয়ে নিয়মিত ভাল পারফর্ম করেন তিনি। এ দলের হয়ে এখনও পর্যন্ত ৩৮টি ম্যাচ খেলেছেন তিনি। ৪৫ রানের গড় নিয়ে করেছেন দেড় হাজারেরও বেশি রান। অন্যদিকে, রাহানে একসময় ওয়ানডে দলের নিয়মিত সদস্য ছিলেন। কিন্তু, গত দু’বছরে সেভাবে তাঁকে সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি।

The post ওয়েস্ট ইন্ডিজ সফরে এই দুই তারকা বাদ কেন? দল নির্বাচন নিয়ে অসন্তুষ্ট সৌরভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement