shono
Advertisement

বলিউডে পাড়ি শহরের অরিজিৎকণ্ঠী নিরাপত্তারক্ষীর

ওয়াচম্যান থেকে বলিউড প্লে-ব্যাক সিঙ্গার হয়ে ওঠার গল্প শৌভিকের কাছে স্বপ্নের মতো৷ The post বলিউডে পাড়ি শহরের অরিজিৎকণ্ঠী নিরাপত্তারক্ষীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:13 PM Dec 26, 2016Updated: 06:56 PM Dec 26, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখ বন্ধ করে তাঁর গান শুনলে বোঝার উপায় নেই কে গাইছেন! অনেকেই ভুল করে বলে ফেলেছেন, এ তো অরিজিৎ সিং৷ গান অবশ্যই অরিজিতেরই৷ তবে কণ্ঠটি ছিল কলকাতার এক নিরাপত্তারক্ষীর৷ এই ক’দিন আগে তাঁর নামও কেউ জানতেন না৷ শুধু নেটদুনিয়ায় ছড়িয়ে পড়া তাঁর গানের ভিডিও দেখে মন্ত্রমুগ্ধ হয়েছিলেন শহরবাসী৷ তবে শহরের এই গানের ফেরিওয়ালাকে আর বোধহয় কেউ চিনতে ভুল করবেন না৷ কেননা, সুরের প্যাশন বুকে জাগিয়ে রেখেই বলিউডে পাড়ি দিচ্ছেন শৌভিক গঙ্গোপাধ্যায়৷

Advertisement

স্বপ্ন অনেকেই দেখেন৷ কিন্তু স্বপ্নের উড়ান কজনের ক্ষেত্রেই বা সম্পূর্ণ হয়! সেদিক থেকে নিশ্চিতই ব্যতিক্রম শৌভিক৷ গান গাইতে ভালবাসতেন৷ কিন্তু ওই পর্যন্তই৷ গান গেয়ে যে কোথাও পৌঁছানো যাবে এমনটা ভাবেননি কোনওদিন৷ এদিকে রুটিরুজি বড় বালাই! পেটের দায়ে বেছে নিয়েছিলেন নিরাপত্তারক্ষীর কাজ৷ কিন্তু সুরের দুনিয়া যাঁকে ডাক পাঠায়, তিনি সুর ছাড়াই বা থাকবেন কী করে! আর তাই কাজের বিরতিতেই চলত সুরের বৈঠা বাওয়া৷ একদিন তা কানে যায় আদর্শ সিংয়ের৷ যে বিল্ডিংয়ে প্রহরায় ছিলেন শৌভিক, সেখানেই কাজ করতেন আদর্শ৷ শৌভিকের গান শুনে তাঁর ইচ্ছে হয় অন্যকেও সেই গান শোনাতে৷ কিন্তু উপায় কী? হাতে ছিল সোশ্যাল মিডিয়া৷ শৌভিকের গান রেকর্ড করে করে পোস্ট করেন সেখানেই৷ বাকিটা রীতিমতো ম্যাজিক৷ নিমেষে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে শৌভিকের গান৷ তবে ইতিহাস গড়ার তখনও বাকি ছিল৷ রাতারাতি বিখ্যাত মুখ হয়ে ওঠার পাশাপাশি এবার বলিউডেও পাড়ি জমাচ্ছেন শৌভিক৷ সংগীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে অক্ষয় কুমারের ছবি ‘নমস্তে লন্ডন ২’-এ গান গাওয়ার সুযোগ পেলেন তিনি৷ খুশি শৌভিক জানিয়েছেন, “জিৎ গঙ্গোপাধ্যায় গান গাওয়ার সুযোগ করে দিয়েছেন৷ তাঁর সঙ্গে থেকেই গান গাইব৷ অরিজিৎ সিংয়ের গান খুবই বিখ্যাত৷ আর তাই ওঁর গাওয়া গানই বেশি গাই৷”

নিরাপত্তারক্ষী থেকে বলিউড প্লে-ব্যাক সিঙ্গার হয়ে ওঠার গল্প শৌভিকের কাছে স্বপ্নের মতো৷ সেই স্বপ্নে ভর করেই নতুন উড়ানে পাড়ি দিচ্ছেন তিনি৷ মুখে আজও সেই আগেকার মতোই হাসি৷ আর সে হাসির পরতে পরতে যেন লেখা, কে বলেছে স্বপ্ন সত্যি হয় না!

কলকাতার এই নিরাপত্তাকর্মীর গানেই এখন মজে গোটা দেশ

 

The post বলিউডে পাড়ি শহরের অরিজিৎকণ্ঠী নিরাপত্তারক্ষীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement