shono
Advertisement

Durga Puja 2022: নয়ডাতেও এবার পুজো পরিক্রমা, সেরা হওয়ার প্রতিযোগিতায় কোমর বাঁধছে রাজধানীর মণ্ডপগুলি

প্রতিযোগিতায় অংশ নিতে অনলাইনের পাশাপাশি নয়ডা কালীবাড়িতেও ফর্ম জমা দেওয়া যাবে।
Posted: 09:22 PM Sep 12, 2022Updated: 08:59 PM Sep 13, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: কলকাতা তো বটেই, দিল্লি ও সংলগ্ন অঞ্চলেও জোরকদমে হয় পুজোর লড়াই। তাতে এবার জুড়তে চলেছে নতুন এক দিক। এবার শুধুমাত্র নয়ডা ও গ্রেটার নয়ডার দুর্গাপুজোর জন্যও শুরু হচ্ছে পুজো পরিক্রমা। এখনও পর্যন্ত বিষয়টি ‘হঠকে’ না হলেও উদ্যোক্তা কারা তা জানতে পারলেই মিলবে নতুনত্ব। এই প্রতিযোগিতার আয়োজন করছে সেক্টর ২৬-এর ‘নয়ডা বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশন’। বা নয়ডা কালীবাড়ি।

Advertisement

[আরও পড়ুন: মাদকের নেশায় চুর, সোজা হয়ে দাঁড়াতেই পারছেন না মহিলা.. ]

এই বছর ৪০তম বর্ষ নয়ডা কালীবাড়ির। কোভিডের জাঁতাকলে গত দু’বছর নমো নমো করেই করতে হয়েছে মাতৃবন্দনা। এবার তাই শুরু থেকেই মাথায় ঘুরছিল কিছু অন্যরকম করার পরিকল্পনা। সেইমতো সিদ্ধান্ত হয় শারদ সম্মানের আয়োজনের। যার নাম দেওয়া হয়েছে ‘জাগো দুর্গা’। প্রথম বছর। অভিজ্ঞতা কম। তাই আপাতত নয়ডা ও গ্রেটার নয়ডার মধ্যেই সীমাবদ্ধ থাকছে এই প্রতিযোগিতা। তবে অভিজ্ঞতার ঝুলি একটু ভারী হলেই উদ্যোক্তাদের ইচ্ছা আছে প্রতিযোগিতা দিল্লি ও গাজিয়াবাদেও ছড়িয়ে দেওয়ার। সেরা প্রতিমা, সেরা প্যান্ডেল, সেরা ঢাকি ও সেরা সাজসজ্জা। এই চারটি বিভাগের সেরা পুজো বেছে নেওয়া হবে। ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে জুরি বোর্ড।

যেখানে সংগঠকদের প্রতিনিধির সঙ্গে থাকছেন প্রখ্যাত স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষিকা, সাংবাদিক, সঙ্গীত-নাটক অ্যাকাডেমির প্রতিনিধি ও দুঁদে আমলা। কোনওরকম পক্ষপাতিত্বের অভিযোগ যাতে না ওঠে, নয়ডা কালীবাড়ি সে জন্য এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে না। সোমবার থেকে শুরু হয়ে যাচ্ছে প্রতিযোগিতায় নাম দেওয়ার সময়। যা চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। অনলাইনের পাশাপাশি নয়ডা কালীবাড়িতে এসেও ফর্ম জমা দিতে পারবে ইচ্ছুক পুজো কমিটি।

[আরও পড়ুন: হিন্দুপক্ষের আবেদন বৈধ, জ্ঞানবাপী মামলায় শুনানিতে সায় আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement