shono
Advertisement

২৪ ঘণ্টায় দেশে রেকর্ড করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু ১৩২ জনের

২০ মে বিশ্বে আক্রান্তের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি। The post ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু ১৩২ জনের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:00 AM May 21, 2020Updated: 10:04 AM May 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা প্রতিদিনই নিত্যনতুন রেকর্ড গড়ছে। একদিকে যেখানে রেল, বিমান পরিষেবা শীঘ্রই চালু হওয়ার কথা ঘোষণা করা হচ্ছে, সেখানে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। লকডাউন ঢিলে হতেই ঝড়ের গতিতে পুরনো সব রেকর্ড ভাঙছে মারণ ভাইরাস। বৃহস্পতিবারও বদলালো না সেই ছবিটা। এদিনও আক্রান্তের সংখ্যা বেশ উদ্বেগজনক।

Advertisement

লক্ষ্মীবারের সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৬০৯ জনের শরীরে থাবা বসিয়েছে করোনা। বুধবার সংখ্যাটা ছিল ৫ হাজার ৬১১। অর্থাৎ প্রায় একই হারে পরপর দু’দিন বাড়ল আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১২ হাজার ৩৫৯। যার মধ্যে অ্যাকটিভ কেস ৬৩ হাজার ৬২৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩২ জনের। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৩,৪৩৫ জন।

[আরও পড়ুন: কাশ্মীরে বিএসএফের টহলদারি দলের উপর জঙ্গি হামলা, শহিদ ২ জওয়ান]

আক্রান্তের নিরিখে দেশে এখনও পর্যন্ত বুধবারের রেকর্ডই সর্বোচ্চ। এর আগে গত ১৮মে একদিনে ৫ হাজার ২৪২ জন বেড়েছিল আক্রান্তের সংখ্যা। তার আগে রেকর্ড ছিল ১৭ মে। সেদিন ৪ হাজার ৯৮৭ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়। যত দিন যাচ্ছে করোনা সংক্রমিতের হার নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। অথচ প্রশাসন এখনও লকডাউন শিথিল করতে ব্যস্ত। বিমান ও ট্রেন পরিষেবা চালু হলে সংখ্যা যে বিপুল হারে বাড়বে, তা আন্দাজ করাই যায়। এর মধ্যে সিডনি থেকে প্রথম এয়ার ইন্ডিয়ার একটি বিমান ২২৪ জন ভারতীয় নাগরিককে নিয়ে নয়াদিল্লি আসছে।

বিশ্বের ছবিটাও একইরকম। ২০ মে বিশ্বে রেকর্ড হারে বেড়েছে আক্রান্ত। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) তরফে জানানো হয়েছে, গোটা দুনিয়ায় ১ লক্ষ ৬ হাজার ৬৬২ জন আক্রান্ত একদিনে। ২৪ ঘণ্টায় এটাই সর্বোচ্চ সংখ্যা।

The post ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু ১৩২ জনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement