shono
Advertisement

‘১৮০০ ঘণ্টার নীরবতার পর ৩০ সেকেন্ডের জন্য মুখ খুলেছেন’, মোদিকে খোঁচা কংগ্রেসের

মণিপুরের মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত প্রধানমন্ত্রীর, দাবি কংগ্রেসের।
Posted: 06:14 PM Jul 20, 2023Updated: 06:14 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুর হিংসা (Manipur Violence) নিয়ে মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বৃহস্পতিবার সংসদের বাদল অধিবেশন শুরুর আগে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আশ্বাস দিয়েছেন তিনি। এদিকে মোদি মুখ খোলার পরই খোঁচা দিল কংগ্রেস। হাত শিবিরের কটাক্ষ, ১৮০০ ঘণ্টার নীরবতার পর মোদি মুখ খুলেছেন মাত্র ৩০ সেকেন্ডের জন্য!

Advertisement

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ জানিয়েছেন, ”ধারণাতীত ও ক্ষমার অযোগ্য ১৮০০ ঘণ্টারও বেশি সময়ের নীরবতার পরে প্রধানমন্ত্রী অবশেষে মণিপুর নিয়ে সব মিলিয়ে ৩০ সেকেন্ডের জন্য মুখ খুলেছেন। আর তারপরই মণিপুরের প্রশাসনিক ব্যর্থতার প্রসঙ্গ ঘোরাতে অন্য রাজ্যের, বিশেষ করে বিরোধী শাসিত রাজ্যগুলিতে হওয়া নারী নির্যাতন নিয়ে কথা বলেছেন। উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও গুজরাটের প্রসঙ্গও তোলেননি।”

[আরও পড়ুন: মণিপুরে ‘গণধর্ষিতা’র কিশোর ভাইকেও খুন করেছিল উন্মত্ত জনতা! বিতর্ক তুঙ্গে]

এদিকে কংগ্রেস সাংসদ গৌরব গগৈ বলেছেন, ”মণিপুরের যে দৃশ্য আমরা দেখেছি গতকাল তা আমাদের স্তম্ভিত করে দিয়েছে।” তাঁর দাবি, মোদির উচিত মণিপুরের মানুষের কাছে ক্ষমা চাওয়া। তবেই মণিপুরের মানুষ কিছুটা হলেও স্বস্তি পাবেন বলেও জানান গৌরব।

প্রসঙ্গত, মণিপুরের বর্বর ভিডিও নিয়ে মুখ খুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও। তিনি লেখেন, ‘মণিপুরে ২ মহিলার যৌন নিপীড়নের ভয়াবহ ভিডিও নিন্দনীয় এবং সম্পূর্ণ অমানবিক। মুখ্যমন্ত্রী এন বিরেন সিংয়ের সঙ্গে কথা হয়েছে। তিনি আশ্বস্ত করেছেন, তদন্ত চলছে। এই ঘটনার বিচার হবে।’ যদিও কেন্দ্রীয় মন্ত্রীকে কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী শশী পাঁজা। তিনি টুইট করেছেন, ‘স্মৃতি ইরানিকে দেখে খারাপ লাগছে। সুবিধাজনক পরিস্থিতি মৌনব্রত ভাঙলেন। কোথায় ছিল বিজেপি সরকার, যখন ৭৫ দিন ধরে জ্বলছিল মণিপুর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যদি সময়মতো হস্তক্ষেপ করতেন, তাহলে পরিস্থিতি এতটা ভয়াবহ হত না!’

[আরও পড়ুন: পাহাড়ি রাস্তা, মেলেনি অ্যাম্বুলেন্সও, বাঁশের দোলায় রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement