shono
Advertisement

‘ইসলামের আদর্শে জীবন কাটাব’, মাত্র ১৮ বছরে অবসর পাক মহিলা ক্রিকেটারের

প্রতিভাবান ক্রিকেটারের প্রশংসা করেছিলেন স্বয়ং ওয়াসিম আক্রম।
Posted: 07:18 PM Jul 20, 2023Updated: 09:19 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১৮ বছর। তার মধ্যেই ক্রিকেট জগতে নিজের ছাপ ফেলেছেন। তাঁর প্রতিভার প্রশংসায় পঞ্চমুখ কিংবদন্তি ওয়াসিম আক্রম স্বয়ং। আন্তর্জাতিক ক্রিকেটে আরও উন্নতি করবেন তিনি, সেরকমই মনে করছেন বিশেষজ্ঞরা। এমন সময়ে আচমকাই ক্রিকেট থেকে অবসর নিলেন তরুণ প্রতিভা। কেন? কারণ ইসলাম ধর্মের আদর্শ অনুযায়ী জীবন কাটাতে চান তিনি। তাই ক্রিকেট বোর্ডকে সাফ জানিয়েছেন, আর ক্রিকেট খেলবেন না।

Advertisement

পাকিস্তানের (Pakistan) প্রতিভাবান ক্রিকেটার আয়েশা নাসিমের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে। পাক ক্রিকেট বোর্ডকে (PCB) চিঠি লিখে আয়েশা জানিয়েছেন, “আমি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। এবার ইসলাম ধর্মের আদর্শ অনুযায়ীই সারা জীবন কাটাতে চাই।” যদিও কেন আচমকা এই সিদ্ধান্ত নিলেন উঠতি ক্রিকেটার, তা নিয়ে বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। 

[আরও পড়ুন: কলকাতা লিগে জয়ের ধারা অব্যাহত, খিদিরপুরের বিরুদ্ধেও তিন পয়েন্ট ইস্টবেঙ্গলের]

২০২০ সালে মাত্র ১৫ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আয়েশার। তারপর থেকে ৩০টি টি-টোয়েন্টি ও চারটি ওয়ানডে ম্যাচ খেলেন তিনি। তবে চলতি বছরে জানুয়ারি মাসে নজরকাড়া পারফরম্যান্স করে পাক ক্রিকেটমহলে আলোচনায় উঠে আসেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ছক্কা-সহ মোট ২৪ রানের ইনিংস খেলেন। সেই ইনিংস দেখে মুগ্ধ হয়ে যান স্বয়ং ওয়াসিম আক্রমও। আয়েশার ইনিংসের ভিডিও টুইট করে আক্রম লিখেছিলেন, “এই মেয়েটি খুবই প্রতিভাবান।” তবে আর সেই প্রতিভার ঝলক দেখতে পাবেন না ক্রিকেটপ্রেমীরা।

কেরিয়ার শুরু হতে না হতেই এভাবে ইসলাম ধর্মের আদর্শ অনুযায়ী জীবন কাটাতে অবসরের নজির অবশ্য এর আগেও দেখা গিয়েছে। ‘দঙ্গল গার্ল’ জায়রা ওয়াসিমও এইভাবেই কয়েক বছর আগে অভিনয়ের কেরিয়ার আচমকাই ছেড়ে দিয়েছিলেন। তিনিও জানিয়েছিলেন, ইসলামের আদর্শে জীবন কাটাতেই অভিনয় জগৎ ছেড়ে দিচ্ছেন তিনি। তাঁর মতোই সানা খানও অভিনয় ছেড়ে দেন এই একই কারণে।

[আরও পড়ুন: স্মরণে অঞ্জন মিত্র, প্রাক্তন মোহন সচিবের জন্মদিনে উপস্থিত ‘মোহনবাগান রত্ন’রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement