shono
Advertisement

IPL 2023: কেকেআরে শাকিবের পরিবর্ত কে হতে পারেন? রইল সম্ভাব্য তিন নাম

শাকিবের এই অনুপস্থিতি শাপে-বর হতে পারে কেকেআরের জন্য।
Posted: 02:59 PM Apr 04, 2023Updated: 09:35 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমের গোড়াতেই কেকেআরকে বিরাট ধাক্কা দিয়েছেন শাকিব-আল-হাসান। বাংলাদেশের টি-২০ দলের অধিনায়ককে গোটা মরশুমই পাবে না নাইটরা। বাংলাদেশ বোর্ডের (BCB) সঙ্গে মনোমালিন্যের জেরে এই সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অল-রাউন্ডার। কেকেআরকে (KKR) সেটা জানিয়েও দিয়েছেন তিনি।

Advertisement

তবে শাকিবের এই অনুপস্থিতি ঘুরিয়ে শাপে-বর হতে পারে কেকেআরের জন্য। বাংলাদেশ অধিনায়কের পরিবর্তে ভাল ফর্মে থাকা প্রথম সারির কোনও অল-রাউন্ডারকে সই করাতে পারে নাইটরা। কে হতে পারেন নাইটদের সম্ভাব্য বিদেশি?

[আরও পড়ুন: শক্তিগড় শুটআউট: খালি হাতে ফেরাতেন না কাউকে! সমাজসেবী হতে রাজনীতির আশ্রয়ে রাজু]

১। ট্রেভিস হেড: অস্ট্রেলিয়ার এই ব্যাটার শাকিবের (Shakib Al-Hasan) আদর্শ পরিবর্ত হতে পারেন। নাইট মিডল-অর্ডারে অভিজ্ঞতার অভাব চোখে পড়ছে, সেটা মিটে যাবে হেডকে নিলে। অজি জার্সিতে হেড দুর্দান্ত ফর্মে। বিগ ব্যাশ লিগে (Big Bash League) ৫৫ ম্যাচে ১৩৯৪ রান করেছেন তিনি। গড় ২৭.৮৮। স্ট্রাইক রেট ১৩০.৪০। ব্যাটের পাশাপাশি প্রয়োজনে বলটাও করে দিতে পারেন।

২। ডারিল মিচেল: হেডের মতো মিচেলও শাকিবের আদর্শ পরিবর্ত হতে পারেন। নিউজিল্যান্ড দলের মিডল-অর্ডারের অন্যতম ভরসা মিচেল। টি-টোয়েন্টিতে তাঁর স্ট্রাইক রেট ১৪০-এর উপরে। সেই সঙ্গে দরকারে বলটাও করে দিতে পারেন।

[আরও পড়ুন: গরুর দড়ি ফেরি করে হাতেখড়ি, তারপর বিশাল ব্যবসা, উল্কাগতিতে লতিফের চমকপ্রদ উত্থান!]

৩। মহম্মদ নবি: বর্ষীয়ান আফগান তারকা গত মরশুমে কেকেআরে ছিলেন। ব্যাট এবং বল দুই বিভাগেই চমক দেখাতে পারেন নবি। ম্যাচ জেতানোর ক্ষমতা এবং অভিজ্ঞতা দুটোই আছে তাঁর।  

এই তিন ক্রিকেটারের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার ওয়েন পার্নেল, অস্ট্রেলিয়ার রাইলে মেরিডিথ, এবং ল্যান্স মরিসের নাম ভাবা যেতে পারে। শ্রীলঙ্কার অধিনায়ক দশুন সনাকাও ভাল বিকল্প হতে পারতেন। কিন্তু তাঁকে উইলিয়ামসনের বিকল্প হিসাবে ইতিমধ্যেই সই করিয়ে নিয়েছে গুজরাট টাইটান্স। শুধু শাকিব নন, লিটন দাসও আইপিএলে অনিশ্চিত। সেক্ষেত্রে তাঁরও পরিবর্ত ভাবতে হবে নাইটদের।  অল-রাউন্ডারের কথা না ভেবে বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে স্টিভ স্মিথের মতো কারও কথাও ভাবা হতে পারে। এখন দেখার নাইটরা শাকিবের পরিবর্ত হিসাবে কার কথা ভাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement