shono
Advertisement

এশিয়া কাপের আগেই করোনা আক্রান্ত শ্রীলঙ্কার ২ ক্রিকেটার, পিছিয়ে যাবে টুর্নামেন্ট?

এখনও এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা।
Posted: 04:12 PM Aug 25, 2023Updated: 11:58 AM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও ক্রিকেট দুনিয়ায় করোনার থাবা। এশিয়া কাপের আর এক সপ্তাহও বাকি নেই। তার আগে কোভিড আক্রান্ত দুই শ্রীলঙ্কান ক্রিকেটার। এ খবর ছড়িয়ে পড়তেই প্রশ্ন উঠছে, তবে কি পিছিয়ে যেতে পারে এশিয়া কাপ?

Advertisement

শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে জানা গিয়েছে, কুশল পেরেরা এবং অভিষ্কা ফার্নান্দো মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ঠিক পাঁচদিন পরই শুরু এশিয়া কাপ। হাইব্রিড মডেল মেনে প্রথম চারটি ম্যাচ হবে পাকিস্তানে। তারপরই শ্রীলঙ্কায় বসবে আসর। ঠিক তার আগে দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় চিন্তার ভাঁজ বাকি শিবিরেও। কারণ শ্রীলঙ্কা খেলবে ভারত, নেপাল, বাংলাদেশের মতো দলগুলি। দ্বীপরাষ্ট্র যদি করোনা থেকে সুরক্ষিত না হয়, সেক্ষেত্রে এমন স্থানে এত বড় টুর্নামেন্ট আয়োজনও বেশ ঝুঁকিপূর্ণ। তবে আদৌ এক্ষেত্রে এশিয়া কাপ পিছিয়ে যাবে কি না, তা জানতে আপাতত অপেক্ষা করতে হবে।

[আরও পড়ুন: ISRO চেয়ারম্যানকে ফোন রাজ্যপালের, ব়্যাগিং রুখতে চাইলেন প্রযুক্তির সাহায্য]

উল্লেখ্যে, এবারের এশিয়া কাপ নিয়ে দীর্ঘ টানাপোড়েন চলে। প্রথমে এই টুর্নামেন্ট এককভাবে আয়োজনের দায়িত্ব পেয়েছিল পাকিস্তান। কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ সাফ জানিয়ে দিয়েছিলেন, দুই দেশের এহেন সম্পর্কের মধ্যে পাকিস্তানে কোনওভাবে ভারতীয় দলকে পাঠানো হবে না। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়। অবশেষে নানা তর্ক-বিতর্কের পর ঠিক হাইব্রিড মডেলে শ্রীলঙ্কা ও পাকিস্তানেই হবে টুর্নামেন্ট। কিন্তু এশিয়া কাপ শুরুর আগে আচমকা করোনাতঙ্ক ছড়িয়ে পড়ায় কার্যত ব্যাকফুটে শ্রীলঙ্কা। এখনও এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা।

[আরও পড়ুন: ‘মিথ্যা বলছেন মোদি’, লাদাখে চিনা ‘দখলদারি’ নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement