shono
Advertisement

ঘোষিত এশিয়া কাপের সূচি, কবে মুখোমুখি ভারত-পাকিস্তান?

মাত্র ৪টি ম্যাচ খেলা হবে পাকিস্তানে।
Posted: 07:18 PM Jul 19, 2023Updated: 07:49 PM Jul 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হল এশিয়া কাপের (Asia Cup) সূচি। আগামী ২ সেপ্টেম্বর মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। তবে এই ম্যাচ খেলা হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে নেপাল ও পাকিস্তান। ৩০ আগস্টের এই ম্যাচ খেলা হবে মুলতানে। ফাইনাল খেলা হবে ১৭ আগস্ট। পাকিস্তানের মাটিতে আয়োজিত হবে টুর্নামেন্টের চারটি ম্যাচ। তবে ঘরের মাঠে মাত্র ১টি ম্যাচ খেলার সুযোগ পাবেন বাবর আজমরা।

Advertisement

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই এই টুর্নামেন্টকে দেখছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ২ সেপ্টেম্বর পাকিস্তান ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করছে মেন ইন ব্লু। তার দু’দিন পর ৪ সেপ্টেম্বর নেপালের বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত। গ্রুপ পর্বের এই দুই ম্যাচ খেলার পরে সুপার ফোর পর্যায় শুরু হবে। সেখান থেকে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে খেলবে। ১৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বোয় ফাইনাল খেলা হবে।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে নমামি গঙ্গে প্রকল্পে দুর্ঘটনায় শোকপ্রকাশ রাষ্ট্রপতির, দেওয়া হবে আর্থিক সাহায্য]

এশিয়া কাপ আয়োজন ঘিরে দীর্ঘদিন ধরে টালবাহানা চলছিল। শেষ পর্যন্ত পাকিস্তান ও শ্রীলঙ্কায় হাইব্রিড মডেলে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। পাক বোর্ডের সম্মতিক্রমেই সেদেশে চারটি ম্যাচ রাখা হয়। সূচি ঘোষণার পরে দেখা যাচ্ছে, ঘরের মাঠে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পাবে পাকিস্তান। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবে পাকিস্তান ও নেপাল। এছাড়াও লাহোরে খেলা হবে তিনটি ম্যাচ। তার মধ্যে রয়েছে সুপার ফোর পর্বের একটি ম্যাচ। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement