shono
Advertisement

এশিয়ান গেমস: শুরুতেই পদক মেহুলির, বাংলাদেশকে হারিয়ে ক্রিকেটের ফাইনালে মহিলা দল

মহিলাদের ক্রিকেটে নিশ্চিত পদক।
Posted: 09:30 AM Sep 24, 2023Updated: 09:36 AM Sep 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসের শুরুটা হইহই করেই করল ভারত। গেমসের প্রথম কয়েক ঘণ্টাতেই চারটি পদক জিতে নিল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে মেয়েদের ক্রিকেটের ফাইনালে উঠে আরও একটি পদক নিশ্চিত করে ফেলেছে ভারতীয় দল।

Advertisement


শনিবার আনুষ্ঠানিক ভাবে গেমসের সূচনা হয়েছে। আর রবিবার সাতসকালে খুলে গিয়েছে ভারতের মেডেলের খাতা। ভারতীয় দলের প্রথম পদকটি আবার এসেছে এক বঙ্গকন্যার হাত ধরে। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলসের টিম ইভেন্টে রুপো পেল ভারত। মেহুলির পাশাপাশি ভারতীয় দলের সদস্যা ছিলেন রমিতা, ঐশী চৌকসি।

[আরও পড়ুন: দিল্লি বিশ্ববিদ্যালয়ে ফের গেরুয়া ঝড়, ছাত্র সংসদ নির্বাচনে সান্ত্বনা পুরস্কার কংগ্রেসের]

মেহুলিদের পর তিনটি পদক এসেছে রোয়িংয়ে। রোয়িংয়ে লাইটওয়েট মেনস ডবলস স্কালস ইভেন্টে রূপো জেতেন ভারতের অর্জুন লাল জাট এবং অরবিন্দ সিং। রোয়িংয়ের কক্সলেস পেয়ারে ব্রোঞ্জ পদক জিতেছেন ভারতের বাবুলাল যাদব এবং লেখ রাম। রোয়িংয়েই কক্স এইটে ভারতীয় দল জিতেছে রুপোর পদক।

[আরও পড়ুন: সন্ত্রাস দমনে বৈশ্বিক পরিকাঠামোর ডাক, ইঙ্গিতে চিন-পাকিস্তানকেই কাঠগড়ায় তুললেন মোদি]

চারটি পদকের পাশাপাশি ক্রিকেটেও একটি পদক নিশ্চিত করে ফেলেছে ভারতীয় দল। মহিলাদের ক্রিকেটে বাংলাদেশকে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠে গেলেন স্মৃতি মন্ধানারা। এদিন বাংলাদেশকে মাত্র ৫১ রানে অল-আউট করে দেন ভারতীয় বোলাররা। ৫২ রানের সেই টার্গেট ভারত পূরণ করে ফেলে মাত্র ৮.২ ওভারেই। ২৭ সেপ্টেম্বর ফাইনালে সোনাজয়ের লক্ষ্যে নামছে ভারতীয় ক্রিকেট দল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement