shono
Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ ‘টাই’ ভারতীয় মেয়েদের! সিরিজও শেষ হল অমীমাংসিতভাবে

ম্যাচ শেষে আম্পায়ারিং নিয়ে বড়সড় প্রশ্ন তুললেন হরমনপ্রীত।
Posted: 06:54 PM Jul 22, 2023Updated: 07:26 PM Jul 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের কোনও ক্রিকেট দল ভারতের বিরুদ্ধে খেলা মানেই ভারতীয় দল (Indian Cricket Team) হেলায় উড়িয়ে দেবে তাদের। কিছুদিন আগে পর্যন্ত এমনটাই ছিল দস্তুর। মেয়েদের ক্রিকেটের ক্ষেত্রে সেটা আরও বেশি করে। কিন্তু সেই দস্তুর এবার পালটে ফেললেন ওপার বাংলার ‘বাঘিনী’রা। ভারতীয় দলকে গোটা সীমিত ওভারের সিরিজে সমানে সমানে টক্কর দিলেন তাঁরা। এমনকী ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটা ‘টাই’ হয়ে গেল। সিরিজও শেষ হল অমীমাংসিতভাবেই।

Advertisement

শনিবার ঘরের মাঠে প্রথমে ব্যাট করে বাংলাদেশ তোলে ৪ উইকেটে ২২৫ রান। ঘরের মাঠে খেলা ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান, সর্বোচ্চ ভারতের বিপক্ষেও। সব মিলিয়েই এটা ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের (Bangladesh Women) দ্বিতীয় সর্বোচ্চ রান। এ হেন স্কোরে দলকে পৌঁছে দিলেন ফারজানা হক। ২২৫ রানের মধ্যে ১০৭ রানই ফারজানার। ফারজানার ওপেনিং সঙ্গী শামীমা সুলতানাও ৭৮ বলে ৫২ রান করলেন।

[আরও পড়ুন: কমছে স্বাদ, বাড়ছে বিপদ! ভোজনরসিকদের ‘তাণ্ডবে’ সংকটে ইলিশের ভবিষ্যৎ]

২২৫ রানের লক্ষ্যমাত্র নিয়ে খেলতে নেমে ভারতীয় ইনিংস ছিল পুরোটাই নাটকীয়তায় ভরা। বড় রানের লক্ষ্যে নেমে শুরুতেই ভারত উইকেট হারায়। যদিও প্রাথমিক ধাক্কা সামলে স্মৃতি মন্ধানার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। স্মৃতি করেন ৮৫ বলে ৫৯ রান। দুর্দান্ত ইনিংস খেলেন হারলিন দেওলও। ভারতের ইনিংসের নাটকীয়তায় নয়া মাত্রা যোগ করে বৃষ্টি। বৃষ্টির কারণে প্রায় ৪০ মিনিট খেলা বন্ধ ছিল। যদিও কোনও ওভার নষ্ট হয়নি তাতে। সে সময় জয়ের জন্য ভারতের দরকার ছিল ৭২ বলে ৫৩ রান। বৃষ্টির পর ছন্দ হারিয়ে ফেলেন ভারতীয় মেয়েরা। হারলিন আউট হয়ে যান ৭৭ রান করে। একে একে উইকেট পড়তে থাকে। শেষ পাঁচ ওভারে ১৪ রান দরকার ছিল ভারতের। হাতে ছিল ৪ উইকেট। কিন্তু শেষ পর্যন্ত সেটাও হল না। ১৩ রান তুলে আউট হয়ে গেলেন ভারতের চার ব্যাটারই। টিম ইন্ডিয়ার ইনিংস শেষ হল ২২৫ রানেই।

[আরও পড়ুন: ১৫ আগস্টের আগে টানা ছুটির কাঁটা, দিঘা-পুরুলিয়া যাওয়ার বাসের ভাড়া এখনই দ্বিগুণ]

এই সিরিজের প্রথম ম্যাচ জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ জেতে ভারত। শেষ ম্যাচ টাই হওয়ায় সিরিজও টাই হল। এর আগে টি-২০ সিরিজেও ভারতকে একটি ম্যাচ হারিয়েছে বাংলাদেশ মহিলা দল। এর আগে ভারতের বিরুদ্ধে এ হেন সাফল্য প্রায় কল্পনাতীত ছিল বাংলাদেশের জন্য। তবে এদিনের ম্যাচের আম্পায়ারিং নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিয়েছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত। হরমনের দাবি তিনি নিজে আউট ছিলেন না। যেভাবে তাঁকে আউট দেওয়া হয়েছে সেটা নিয়ে বিতর্কও ছিল। আউট হওয়ার পর হরমনকে দেখা যায় ব্যাট দিয়ে উইকট ভেঙে দিতে। ম্যাচের পরও আম্পায়ারিং নিয়ে সরব হন তিনি। সোজা বলে দেন, “পরের বার বাংলাদেশে আসার আগে আম্পায়ারিংয়ের মোকাবিলা করার জন্যে তৈরি থাকতে হবে। সেই মতো আমাদের প্রস্তুত হতে হবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement