shono
Advertisement

আজ পাকিস্তান তো কাল শ্রীলঙ্কা, এশিয়া কাপের সূচি নিয়ে অসন্তুষ্ট বাংলাদেশ

৩১ আগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ বাংলাদেশের।
Posted: 03:42 PM Jul 21, 2023Updated: 03:45 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup) সূচি নিয়ে অসন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি-র ডিরেক্টর জানিয়েছেন, সূচি অনুযায়ী একবার পাকিস্তান, একবার শ্রীলঙ্কায় গিয়ে খেলতে গেলে তার প্রভাব পড়তে পারে খেলায়। অতিরিক্ত ভ্রমণ বাংলাদেশ ক্রিকেটারদের শারীরিক ও মানসিক দিকেও প্রভাব ফেলতে পারে বলে মনে করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)।

Advertisement

পাকিস্তানের হাইব্রিড মডেল অনুযায়ী এবারের এশিয়া কাপ হচ্ছে। ৩০ আগস্ট এশিয়া কাপের বল গড়াবে। ১৭ সেপ্টেম্বর হবে ফাইনাল। ১৩ টি ম্যাচের মধ্যে ৪টি ম্যাচ হবে পাকিস্তানে। বাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়।

[আরও পড়ুন: ‘ভক্ত’ ক্যারিবিয়ান কিপারের আশা কোহলি যেন সেঞ্চুরি পান! বিরাট জবাব নিমেষে ভাইরাল]

৩১ আগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ বাংলাদেশের। সেই ম্যাচটি হবে দ্বীপরাষ্ট্রে। শাকিব আল হাসানদের পরবর্তী ম্যাচ ৩ সেপ্টেম্বর। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে পাকিস্তানে যেতে হবে বাংলাদেশকে। সুপার ফোরে বাংলাদেশকে আরও বেশি করে ঘুরতে হবে শ্রীলঙ্কা ও পাকিস্তানে। এর প্রভাব পড়তে পারে বাংলাদেশের খেলায়।
সুপার ফোরের প্রথম ম্যাচ বাংলাদেশকে খেলতে হবে পাক-মুলুকে। সুপার ফোরের পরবর্তী দু’টি ম্যাচ খেলার জন্য শ্রীলঙ্কায় যেতে হবে বাংলাদেশকে।

বাংলাদেশের এই ব্যস্ত সূচি প্রসঙ্গে বিসিবি-র ক্রিকেট অপরাশনের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ”প্রথম ম্যাচ খেলার জন্য লাহোরে যেতে হবে আমাদের। প্রথম রাউন্ডে দুটি ম্যাচ রয়েছে। একটি ম্যাচ শ্রীলঙ্কায়। অপর ম্যাচটি পাকিস্তানে। এক দেশ থেকে আরেক দেশে যাওয়ার জন্য এশিয়া কাপের আযোজকরা চার্টার্ড ফ্লাইটে দলগুলোকে নিয়ে যাবে বলে স্থির করেছে।” সূচি অনুযায়ী, একবার পাকিস্তান, একবার শ্রীলঙ্কা করতে গিয়ে প্রভাব পড়তে পারে পারফরম্যান্সে। এমনটাই আশঙ্কা করছেন জালাল ইউনুস। 

[আরও পড়ুন: আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে হার্দিককে বিশ্রামের ভাবনা, কে সামলাবেন নেতৃত্ব?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement