shono
Advertisement

এশিয়া কাপের জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াড, দলে নেই তারকা ক্রিকেটার

কার জায়গা হল না জাতীয় দলে?
Posted: 01:16 PM Aug 12, 2023Updated: 12:54 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। এ তথ্য জানা হয়ে গিয়েছিল শুক্রবারই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান একথা জানিয়েছিলেন। বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা করা হবে শনিবার, তাও জানানো হয়েছিল শুক্রবারই। সেই মতো শনিবার এশিয়া কাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করলেন বাংলাদেশের নির্বাচকরা। বাংলাদেশ জাতীয় দলে নতুন মুখ হিসেবে ডাকা হয়েছে ২২ বছর বয়সি ওপেনার তানজিদ হাসানকে।

Advertisement

তরুণ মুখ হিসেবে তানজিদ হাসান ডাক পেলেও অভিজ্ঞ মুখ মাহমুদুল্লাহর জায়গা হয়নি দলে। অধিনায়ক তামিম ইকবাল হঠাৎই ক্রিকেটকে বিদায় জানানোয় প্রতিবেশি দেশের ক্রিকেটে তৈরি হয়েছিল অস্থিরতা। তামিমের জায়গায় লিটন দাসকে ক্যাপ্টেন করা হয়েছিল। পরে তামিম ইকবাল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) সঙ্গে কথা বলার পরেই সিদ্ধান্ত বদল করেন। অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন।

[আরও পড়ুন: ডার্বির টানে কলকাতায় ভিকি কৌশল, যুবভারতীর মঞ্চ মাতাতে প্রস্তুত অভিনেতা]

 

বাংলাদেশের ক্রিকেটমহলের খবর অনুযায়ী, অধিনায়কত্বের ব্যাপারটি পুরোদস্তুর নির্ভর করছিল শাকিবের উপর। অর্থাৎ নেতা হওয়ার ব্যাপারে এগিয়েছিলেন অন্যতম সেরা অলরাউন্ডার। শাকিব ছাড়াও ক্যাপ্টেন হওয়ার দৌড়ে ছিলেন লিটন দাস ও মেহেদি হাসান। কিন্তু নাজমুল হাসান শেষপর্যন্ত জানিয়ে দেন শাকিবের হাতেই উঠছে ক্যাপ্টেনের আর্মব্যান্ড। আর এদিন এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াড ঘোষণা করে দেওয়া হল। এশিয়া কাপে ৩১ আগস্ট বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার সঙ্গে।

ঘোষিত দল: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নইম শেখ, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, নাসুম আহমেদ, শামিম হোসেন, আফিফ হোসেন, তানজিদ হাসান তামিম, মেহদি হাসান, শরিফুল ইসলাম। 

[আরও পড়ুন: ‘মরশুমের প্রথম মহারণে সবার নজর কামিংসে’, বলছেন ব্যারেটো]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement