shono
Advertisement

নজরে আইপিএলের গুরুত্ব, স্থানীয় লিগগুলির সূচি নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশিকা BCCI-এর

বাংলাতেও শুরু হতে পারে প্রিমিয়ার লিগ।
Posted: 07:59 PM Jun 29, 2023Updated: 07:59 PM Jun 29, 2023

আলাপন সাহা: আইপিএলের (IPL) জনপ্রিয়তা সারা বিশ্বজুড়ে। পাশাপাশি তরুণ প্রতিভাদের তুলে আনার ক্ষেত্রেও গুরুত্ব রয়েছে মেগা টুর্নামেন্টের। এবার আইপিএলের গুরুত্বের কথা মাথায় রেখে নয়া নির্দেশিকা বিসিসিআইয়ের (BCCI)। আইপিএলের ধাঁচে নানা রাজ্যে যে টুর্নামেন্টগুলি আয়োজন করা হয়, তার জন্য সময়সীমা নির্দিষ্ট করে দিল বোর্ড। 

Advertisement

তামিলনাড়ু, মহারাষ্ট্রের মতো একাধিক রাজ্যেই আইপিএলের মতো প্রিমিয়ার লিগ খেলা হয়। রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), ওয়াশিংটন সুন্দর, বরুণ চক্রবর্তীর মতো ভারতীয় দলের তারকারা তামিলনাড়ু প্রিমিয়ার লিগে অংশ নেন। চলতি মহারাষ্ট্র প্রিমিয়ার লিগে খেলছেন ঋতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠীরা। দেশের নানা প্রান্তে বেশ জনপ্রিয়তা পেয়েছে রাজ্যের লিগগুলি। 

[আরও পড়ুন: ইডি তলবের পর দেখা নেই সায়নীর! ‘এবার সায়নী অন্তর্ধান রহস্য বেরবে’, খোঁচা সুকান্তর]

এই লিগগুলি নিয়েই এবার নয়া নির্দেশিকা জারি করেছে বিসিসিআই। বোর্ডের তরফে জানানো হয়েছে, একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে লিগগুলি আয়োজন করতে হবে। আইপিএল শেষ হওয়ার ১৫ দিন পর থেকে এই টুর্নামেন্টগুলি শুরু করা যেতে পারে। তবে ১৫ সেপ্টেম্বরের মধ্যে টুর্নামেন্ট শেষ করে ফেলতে হবে। প্রসঙ্গত, অক্টোবর মাস থেকেই বোর্ডের অন্তর্ভুক্ত ঘরোয়া ক্রিকেটের মরশুম শুরু হয়ে যায়।

অন্যদিকে শোনা গিয়েছে, বাংলাতেও শুরু হতে চলেছে প্রিমিয়ার লিগ। বেশ কিছুদিন ধরেই বাংলায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়ে আলোচনা চলছিল। খুব তাড়াতাড়িই বেঙ্গল প্রিমিয়ার লিগ শুরু হতে পারে বলেই আশাবাদী ক্রিকেটমহল। তবে এখনও সরকারিভাবে এই টুর্নামেন্ট নিয়ে কোনও ঘোষণা হয়নি।

[আরও পড়ুন: ভোটের মুখে কেন্দ্রীয় বাহিনী নিয়ে নয়া পরিকল্পনা TMC’র, কী জানালেন কুণাল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement