shono
Advertisement

বিশ্বকাপের আকাশে ভারত-বিরোধী স্লোগানে বিরক্ত, আইসিসিকে চিঠি দিল বিসিসিআই

ক্রিকেটারদের নিরাপত্তা ভঙ্গ হয়েছে বলেও দাবি বোর্ডের। The post বিশ্বকাপের আকাশে ভারত-বিরোধী স্লোগানে বিরক্ত, আইসিসিকে চিঠি দিল বিসিসিআই appeared first on Sangbad Pratidin.
Posted: 05:18 PM Jul 07, 2019Updated: 05:18 PM Jul 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-শ্রীলঙ্কা ম্যাচে বাইশ গজের লড়াইকে ছাপিয়ে গোটা দুনিয়ার নজর পৌঁছে গিয়েছিল হেডিংলির আকাশের দিকে। ভারত-বিরোধী ব্যানার উড়িয়ে স্টেডিয়ামের মাথায় চক্কর কাটতে দেখা গিয়েছিল জোড়া বিমানকে। যেখানে লেখা, ‘ভারত, গণহত্যা বন্ধ করো, কাশ্মীরকে মুক্ত করো।’ ঘটনায় বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়। আর তারপরই রবিবার এনিয়ে আইসিসির কাছে লিখিতভাবে অভিযোগ জানায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

Advertisement

[আরও পড়ুন: যুবরাজের পরামর্শেই বিশ্বকাপে এত সাফল্য! ফাঁস করলেন রোহিত]

কাশ্মীর ইস্যু নিয়ে ভারত ও পাকিস্তানের দ্বন্দ্ব নতুন নয়। সেই দেশভাগের পর থেকেই ভূস্বর্গ দখল নিয়ে উভয়পক্ষেরই রক্ত ঝড়ছে। পাঠানকোট, উরি, পুলওয়ামা কাণ্ডের পর দুই দেশের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। সীমান্তে গুলির লড়াইয়ে প্রতিদিনই উত্তপ্ত হচ্ছে ভূস্বর্গ। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডে বিশ্বকাপের মঞ্চে বিষয়টি উঠে আসা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ভারত-বিরোধী স্লোগান তুলে গোটা দুনিয়ার নজর কাড়তে চাইছে পাকিস্তান অথবা বিচ্ছিন্নতাবাদীরা? আন্তর্জাতিক দুনিয়ায় ভারতের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা? এসব প্রশ্নই তুলে দেয় এই ঘটনা। বিষয়টি নিয়ে বেশ বিরক্ত বিসিসিআই। এতে ক্রিকেটারদের নিরাপত্তা ভঙ্গ হয়েছে বলেও দাবি বোর্ডের। বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, “এমন ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায় না। বিষয়টি নিয়ে যে আমরা চিন্তিত তা আইসিসিকে জানানো হয়েছে। সেমিফাইনালেও যদি এমন ঘটনা ঘটে, তবে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক হবে। এর সঙ্গে আমাদের ক্রিকেটারদের নিরাপত্তা জড়িয়ে আছে।”

আইসিসিও ইতিমধ্যেই ঘটনার তীব্র নিন্দা করেছে। এক বিবৃতিতে তাদের তরফে বলা হয়, “এমন ঘটনায় আমরা অত্যন্ত হতাশ। বিশ্বকাপে আমরা কখনও কোনওরকম রাজনীতিকে প্রশ্রয় দিই না। এধরনের প্রতিবাদ যাতে খেলার মাঠ পর্যন্ত না পৌঁছায় তার জন্য আমরা স্থানীয় পুলিশের সাহায্যও নিয়েছি। প্রতিনিয়ত নিরাপত্তায় জোর দেওয়া হচ্ছে।” উল্লেখ্য, দিন কয়েক আগে এই মাঠেই আফগানিস্তানের বিরুদ্ধে খেলা ছিল পাকিস্তানের। সেই ম্যাচ চলাকালীনও এমনই দৃশ্য ধরা পড়েছিল। বিমান উড়েছিল ‘বালোচিস্তানের বিচার চাই’ ব্যানার নিয়ে। সে ম্যাচে দুই দলের সমর্থকদের মধ্যে হাতাহাতিও হয়েছিল। ভারত-শ্রীলঙ্কা ম্যাচেও একই ঘটনা ঘটায় নড়েচড়ে বসেছে ক্রিকেট প্রশাসন। 

[আরও পড়ুন: শ্রীলঙ্কা বধের পর ‘পার্টি মুডে’ জন্মদিন পালন ধোনির, ভাইরাল মেয়ের সঙ্গে নাচের ভিডিও]

The post বিশ্বকাপের আকাশে ভারত-বিরোধী স্লোগানে বিরক্ত, আইসিসিকে চিঠি দিল বিসিসিআই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement