shono
Advertisement

লোকসভা ভোটের জন্য ভারত থেকে সরছে আইপিএল? মুখ খুললেন জয় শাহ

অতীতেও লোকসভা ভোটের বছরে দেশের বাইরে হয়েছে আইপিএল।
Posted: 09:51 AM Mar 17, 2024Updated: 09:51 AM Mar 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) জন্য দেশ থেকে আইপিএল সরে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। জল্পনায় ইতি টেনে জানিয়ে দিলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ। বোর্ড সূত্রের খবর, লোকসভা ভোটের সঙ্গে সামঞ্জস্য রেখেই আইপিএলের পরবর্তী পর্বের সূচি ঘোষণা করা হবে।

Advertisement

আইপিএলের (IPL) বল গড়াচ্ছে ২২ মার্চ। ইতিমধ্যেই প্রথম আড়াই সপ্তাহের সূচি ঘোষণা করেছে বোর্ড। তবে তার পরের সূচি এখনও ঘোষণা করা সম্ভব হয়নি। কারণ এ বার এই মেগা টুর্নামেন্টের সঙ্গেই দেশে চলবে লোকসভা নির্বাচন। সেক্ষেত্রে নিরাপত্তা একটা বড় ইস্যু হয়ে দাঁড়ায়। অতীতে একধিকবার দেখা গিয়েছে লোকসভা ভোটের জন্য দেশ থেকে সরিয়ে নিয়ে যেতে হয়েছে আইপিএল। অতীতে মরুদেশ আরব আমিরশাহীতে আইপিএল অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ আফ্রিকার মাটিতেও মেগা টুর্নামেন্ট হয়েছে।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের ব্যর্থতার ময়নাতদন্ত, বোরহাকে ছাড়ার পিছনে লুকিয়ে আসল রহস্য]

কদিন ধরে সোশাল মিডিয়ায় জল্পনা ছিল এবারেও আইপিএলের (IPL 2024) দ্বিতীয় পর্ব দেশ থেকে সরানো হতে পারে। সংবাদমাধ্যমে প্রকাশিত কিছু রিপোর্টে এমনও লেখা হয়েছে, আইপিএলের কয়েকটি দল তাদের খেলোয়াড়দের কাছ থেকে পাসপোর্ট চেয়েছে। তার ফলেই জল্পনা আরও বেড়ে গিয়েছে। যদিও বোর্ড সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দিলেন, তেমন কোনও সম্ভাবনা নেই। এক ক্রিকেট ওয়েবসাইটকে জয় শাহ (Jay Shah) স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আইপিএল দেশের মাটিতেই হবে। বিদেশে যাওয়ার সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: নতুন মরশুমে নতুন পরিচয়, নাম বদলাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের!]

২১টি ম্যাচের সূচি আপাতত ঘোষিত হয়েছে। ঘোষিত সূচির শেষ ম্যাচ ৭ এপ্রিল। বোর্ড সূত্রের খবর, লোকসভার যে নির্ঘণ্ট শনিবার প্রকাশিত হয়েছে সেই নির্ঘণ্টের সঙ্গে সামঞ্জস্য রেখে টুর্নামেন্টের পরবর্তী পর্বের সূচি ঘোষণা হবে। সেক্ষেত্রে কিছু কিছু দলের হোম ম্যাচ ওই দলের নিজস্ব মাঠ থেকে সরানো হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement