shono
Advertisement

মহিলা আইপিএলের উদ্বোধনে চমক, পারফর্ম করবেন কৃতি-কিয়ারারা

মহিলা আইপিএলকে জনপ্রিয় করতে চেষ্টার কসুর করছে না বিসিসিআই।
Posted: 03:19 PM Mar 02, 2023Updated: 03:19 PM Mar 02, 2023

আলাপন সাহা, ইন্দোর: পনেরো বছর আগে এক মাহেন্দ্রক্ষণের সাক্ষী ছিল ভারত-সহ বিশ্বক্রিকেট। আইপিএলের আর্বিভাব দেখেছিল গোটা দুনিয়া। পনেরো বছর পর আরও এক মাহেন্দ্রক্ষণ এবার সামনে অপেক্ষা করছে। ৪ মার্চ থেকে শুরু হতে চলেছে মেয়েদের আইপিএল, যার পোশাকি নাম ডব্লুপিএল (WPL)।

Advertisement

হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur) থেকে স্মৃতি মান্ধানা, জেমাইমা রডরিগেজ থেকে রেণুকা সিংয়ের মতো ভারতীয় তারকারা তো থাকছেনই, সঙ্গে থাকছেন একঝাঁক বিদেশি মুখ। সবমিলিয়ে ‘স্টার কাস্টিংয়ে ছেলেদের আইপিএল (IPL) থেকে কোনও অংশে পিছিয়ে নেই ডব্লুপিএল। প্রথমবার আয়োজিত হতে চলা ডব্লুপিএলকে ছেলেদের আইপিএলের মতো জনপ্রিয় করে তুলতে চেষ্টায় খামতি রাখছেন না বোর্ড (BCCI) কর্তারাও। উদ্বোধনে জমকালো অনুষ্ঠানের পরিকল্পনা ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: কেন্দ্রের বিমাতৃসুলভ আচরণ! ২৯ মার্চ দেশজুড়ে ধরনা বিমা সংস্থাগুলির]

মুম্বইয়ের ডিওয়াই পাটিল (DY Patil) স্টেডিয়ামে ডব্লুপিএলের উদ্বোধনী ম্যাচে গুজরাট জায়ান্টসের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স। তার আগে থাকছে জাঁকজমকে ঠাসা উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে মঞ্চ মাতাবেন বলিউড তারকারা। কে নেই সেই আসরে! বলিউড অভিনেত্রী কিয়ারা আদবাণী, কৃতি শ্যাননের পাশাপাশি মঞ্চ মাতাবেন ‘ব্রাউন মুন্ডে’ খ্যাত ইন্দো-কানাডিয়ান পপ-গায়ক এপি ধিঁল্লো।

[আরও পড়ুন: ফের দেশের সবচেয়ে ধনী দল বিজেপি, কংগ্রেসকে টপকে দ্বিতীয় স্থানে তৃণমূল]

আবির্ভাবেই আসমুদ্রহিমাচল মাতিয়ে দিয়েছিল আইপিএল। কলকাতা নাইট রাইডার্সের (KKR) ‘করব, লড়ব, জিতব রে’ তো বটেই, ক্রিকেট অনুরাগীদের কণ্ঠস্থ হয়ে গিয়েছিল আইপিএলের আবহসঙ্গীত। ডব্লুপিএলও সেইভাবে দাগ কাটুক, চাইছে বিসিসিআই। ছেলেদের আইপিএলের মতো মেয়েদের সংষ্করণেও থাকছে বিশেষ ‘আইপিএল-অ্যান্থেম’। যার উদ্বোধন হবে ৪ মার্চ। টুর্নামেন্ট শুরুর ৭২ ঘণ্টা আগে ডব্লুপিএলের টিকিটও অনলাইন ওয়েবসাইটে ছাড়ল বিসিসিআই। ক্রিকেট অনুরাগীদের মধ্যে ডব্লুপিএলের জনপ্রিয়তা গড়ে তুলতে টিকিটের দাম কম রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। টিকিটের সর্বনিম্ন মূল্য রাখা হচ্ছে ১০০ টাকা। পাশাপাশি উদ্বোধনী ম্যাচে মহিলাদের জন্য থাকছে বিনামূল্যে ম্যাচ দেখার ব্যবস্থাও। সবদিক থেকেই ডব্লুপিএল উদ্বোধনে ফাঁক রাখছেন না বোর্ড কর্তারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement