shono
Advertisement

‘কংগ্রেস নেতার ছত্রছায়ায় থাকা কুস্তিগিররাই বিক্ষোভ করছে’, এবার বিস্ফোরক ব্রিজভূষণ

ধরনা করে বিচার মিলবে না, কটাক্ষ ফেডারেশন সচিবের।
Posted: 03:20 PM Apr 30, 2023Updated: 06:12 PM Apr 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন হেনস্তার পাশাপাশি নাবালিকা নির্যাতিতার পরিচয় প্রকাশ্যে আনার অভিযোগ উঠেছে কুস্তি ফেডারেশনের (Wrestling Federation of India) প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে। এহেন পরিস্থিতিতে দাঁড়িয়ে তিনি দাবি করলেন, হরিয়ানার ৯০ শতাংশ কুস্তিগির ও তাঁদের পরিবার ব্রিজভূষণকে বিশ্বাস করেন। কিন্তু এক কংগ্রেস (Congress) নেতার ঘনিষ্ঠ কুস্তিগিররাই অকারণে ব্রিজভূষণকে দোষী প্রমাণ করতে চাইছেন। বিজেপি সাংসদ তথা ফেডারেশন প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিয়েছেন, কোনও পদ থেকেই তিনি ইস্তফা দেবেন না।

Advertisement

রবিবার মিডিয়ার মুখোমুখি হয়ে সটান কংগ্রেস নেতা দীপেন্দর হুডার দিকে আঙুল তোলেন ব্রিজভূষণ। তিনি বলেন, “হরিয়ানার (Haryana) ৯০ শতাংশ ক্রীড়াবিদ ও তাঁদের পরিবার আমাকে বিশ্বাস করেন। ফেডারেশনের প্রতিও তাঁদের সম্পূর্ণ আস্থা রয়েছে। আমার বিরুদ্ধে যাঁরা অভিযোগ এনেছেন, তাঁরা সকলে একই আখড়ার সদস্য। সেই আখড়ার প্রধান কংগ্রেস নেতা দীপেন্দর হুডা।” প্রসঙ্গত, শনিবারই আন্দোলনরত কুস্তিগিরদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

[আরও পড়ুন: ‘জনতা আমার কাছে ঈশ্বর’, ‘মন কি বাত’-এর ১০০তম পর্বে আবেগরুদ্ধ মোদি]

কুস্তিগিরদের ধরনা নিয়েও কটাক্ষ করেন অভিযুক্ত ব্রিজভূষণ। তাঁর মতে, “যন্তর মন্তরে বসে থাকলে বিচার মিলবে না। বরং পুলিশ ও আদালতের দ্বারস্থ হলে লাভ আছে। আদালত যা সিদ্ধান্ত নেবে সেটা সকলেই মানবে।” প্রসঙ্গত, দিল্লি পুলিশে ফেডারেশন সচিবের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। কিন্তু কুস্তিগিরদের অনুরোধ সত্ত্বেও এফআইআর দায়ের করেনি দিল্লি পুলিশ। সুপ্রিম কোর্টে এফআইআর দায়ের করতে চেয়ে আবেদন করেন কুস্তিগিররা। মামলার শুনানি শুরুর আগে অবশ্য এফআইআর দায়েরে রাজি হয় দিল্লি পুলিশ। শনিবার দু’টি এফআইআর দায়ের হয় ব্রিজভূষণের বিরুদ্ধে।

এছাড়াও কুস্তিগিরদের অভিযোগ খতিয়ে দেখতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন। সেই কমিটির সদস্য় কুস্তিগির যোগেশ্বর দত্তের (Yogeshwar Dutt) মতে, এবার নিজেদের খেলায় মন দেওয়া দরকার। তিনি বলেছেন, “এফআইআর দায়েরের বিষয়টি আরও তিনমাস আগেই করা উচিত ছিল। দীর্ঘ লড়াইয়ের পর এখন এফআইআর দায়ের হয়েছে। এবার নিজেদের অনুশীলনে মন দেওয়া উচিত কুস্তিগিরদের। অপরাধীকে শাস্তি দেওয়ার অধিকার একমাত্র আদালতের।”

[আরও পড়ুন: এবার লুধিয়ানায় বিষাক্ত গ্যাস লিক, হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা, আহতও বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement