shono
Advertisement

Cheteshewar Pujara: অবাক কাণ্ড! কেরিয়ারে প্রথমবার নির্বাসিত হলেন ‘চে পূজারা’, কিন্তু কেন?

বড় বিতর্কে জড়ালেন চেতেশ্বর পূজারা!
Posted: 12:58 PM Sep 19, 2023Updated: 12:58 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ঠান্ডা মাথার ক্রিকেটার। কোনও বিতর্কে তাঁর নাম নেই। তবুও এহেন চেতেশ্বর পূজারা (Cheteshewar Pujara) এবার নির্বাসনের কবলে পড়লেন! তবে নিজের ভুলে নয়। সতীর্থ ক্রিকেটার অক্রিকেটীয় আচরণ করার জন্য এবার নির্বাসিত হলেন সাসেক্সের (Sussex) অধিনায়ক। লেস্টারশায়ারের (Leicestershire) ক্রিকেটার ও দুই আম্পায়ারের সঙ্গে খারাপ আচরণের জন্য তাঁর দলের ১২ পয়েন্ট কাটা নিয়েছে কাউন্টি ক্রিকেট সংস্থা (County Championship Division Two)।

Advertisement

পূজারার দলের দুই ক্রিকেটার টম হেইন্স (Tom Haines) এবং জ্যাক কারসন (Jack Carson) গত ম্যাচে অক্রিকেটীয় আচরণ করেছিলেন। যেটা একেবারেই মেনে নিতে পারেনি কাউন্টি ক্রিকেট সংস্থা। তাদের দু’জনকেই নির্বাসিত করা হয়েছে। এবং অধিনায়ক হওয়ার সুবাদে ডার্বিশায়ারের বিরুদ্ধে খেলতে পারবে না পূজারা। ফলে এবারের কাউন্টি মরশুমে তাঁর শেষ ম্যাচ খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার।

[আরও পড়ুন: ছয় ছক্কার ১৬ বছর, যুবরাজকে স্যান্ডআর্টের উপহার, দেখুন মন ভালো করে দেওয়া ভিডিও]

বিপক্ষ ব্যাটারকে আউট করার পর তাঁকে বেরিয়ে যেতে বলার জন্য আগেও সতর্ক করা হয়েছিল হেইন্সকে। লেস্টারশায়ারের বিরুদ্ধে আবার একই কাজ করেন তিনি। অন্য দোষী ক্রিকেটার কারসন লেস্টারের বিরুদ্ধেই বিপক্ষ দলের ব্যাটারকে রান নিতে বাধা দিয়েছিলেন। আম্পায়ারেরা বিরক্ত গোটা সাসেক্স দলের আচরণ নিয়েও। সতীর্থদের আটকাতে না পারার জন্য এবার নির্বাসনের কবলে পড়লেন তিনি।

এমনকি ম্যাচ জেতার পরেও সাসেক্সের ক্রিকেটারেরা ঝামেলায় জড়ান বিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে। এর আগেও সাসেক্সের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছিল। সেটা ছিল ডারহামের বিরুদ্ধে। এবারের কাউন্টিতে সেটাই ছিল তাদের প্রথম জয়। দ্বিতীয় জয়টি এসেছিল লেস্টারের বিরুদ্ধে। তবে সব মিলিয়ে পূজারা নির্বাসিত হওয়ার জন্য খবরটা আরও বড় হয়ে গেল।

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে দুটি ম্যাচে কেন নেই এশিয়ার সেরা কুলদীপ? রোহিতের চমকে দেওয়া মন্তব্য!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement