shono
Advertisement

দিল্লিতে শততম টেস্টে নামছেন চেতেশ্বর, মাঠে আসছেন পূজারার পরিবার

পূজারার জন্য বিশেষ সংবর্ধনার ব্যবস্থা করবে BCCI।
Posted: 08:46 AM Feb 14, 2023Updated: 08:47 AM Feb 14, 2023

আলাপন সাহা, নাগপুর: চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এমনিতেই ভীষণ চুপচাপ। একটু লাজুক প্রকৃতির। কথা-টথা বিশেষ বলেন না। এবং কেরিয়ারের স্মরণীয় মাইল ফলকের আগেও পূজারা একইরকম নিরুত্তাপ। দিন কয়েক পরই দিল্লিতে একশোতম টেস্ট খেলতে নামবেন। শোনা গেল, তার আগে কোনওরকম বাড়তি আবেগ পূজারার মধ‌্যে নেই। পরিবারের সঙ্গে নিয়মিত কথা-টথা হচ্ছে। কিন্তু তাতে কোথাও ক্রিকেট নেই। এমনকী নিজের সেঞ্চুরি টেস্ট নিয়েও কোনওরকম কথা বলছেন না।

Advertisement

নাগপুরে আড়াই দিনে টেস্ট (India vs Australia) শেষ করে দেওয়ার অনেকেই বাড়ি ফিরে গিয়েছেন। দিল্লিতে সরাসরি টিমের সঙ্গে যোগ দেবেন। তবে পূজারা-রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন সহ বেশ কয়েকজন নাগপুরেই থেকে গিয়েছেন। মঙ্গলবার সকালে চাটার্ড ফ্লাইটে তাঁরা দিল্লি যাচ্ছেন। এদিন ভারতীয় টিমের ঐচ্ছিক প্র্যাকটিসও রাখা হয়েছিল। সেখানে অবশ‌্য মিডিয়ার প্রবেশাধিকার ছিল না। খোঁজখবর নিয়ে যা জানা গেল, তাতে পাঁচজন ক্রিকেটার এদিন প্র্যাকটিসে এসেছিলেন। পুজারা, অশ্বিন, জাদেজা, শ্রীকর ভরত এবং জয়দেব উনাদকাট। শেষজনকে অবশ‌্য রনজি ফাইনাল খেলার জন‌্য বোর্ড ছেড়ে দিয়েছে। প্রায় ঘণ্টাখানেক প্র্যাকটিস করেন পূজারারা। জামথা স্টেডিয়ামে প্রধান উইকেটের পাশের পিচগুলোতে ব‌্যাটিং-বোলিং চলল।

[আরও পড়ুন: EXCLUSIVE: ‘শুধু রাজকোটে খেলে ফাইনালে উঠিনি’, রনজি ফাইনালের আগে হুঁশিয়ারি উনাদকাটের]

শোনা যাচ্ছে, কোটলা টেস্ট শুরুর আগে পূজারার জন‌্য সংবর্ধনার ব‌্যবস্থা করা হবে বোর্ডের তরফ থেকে। বিরাট কোহলির সেঞ্চুরি টেস্টের সময় যেমন একশো লেখা বিশেষ টুপি আর স্মারক দেওয়া হয়েছিল, পুজারার ক্ষেত্রেও সেরকম কিছু হতে পারে। এ তো গেল বোর্ডের ব‌্যাপার-স‌্যাপার। ভারতীয় তারকা ক্রিকেটারের পুরো পরিবার দিল্লিতে পূজরার ওই বিশেষ মাইলস্টোনের সাক্ষী থাকতে চলেছে। রাজকোট থেকে কমপক্ষে কুড়িজন সেদিন অরুণ জেটলি স্টেডিয়ামে উপস্থিত থাকবেন। এদিন ফোনে পুজারার বাবা অরবিন্দ পূজারা বলছিলেন, ‘‘আমাদের পরিবারের কাছে একটা বিশেষ একটা দিন। চেতেশ্বর একশোতম টেস্ট খেলবে। আমরা তাই এখান থেকে দিল্লি উড়ে যাব। কমপক্ষে কুড়িজন দিল্লি যাচ্ছি।’’

তবে টেস্ট চলাকালীন আলাদা করে কোনও উৎসব হবে না। অরবিন্দ পূজারা বলছিলেন, ‘‘বিসিসিআই হয়তো কিছু করবে। তবে কী হবে, সেটা ঠিক বলতে পারব না। আমরা ওর সঙ্গে দেখা করব। তবে আগে কোনও উৎসব নয়। সেঞ্চুরি টেস্টটা আগে হোক। আমরা সবাই চাই ও বড় রান করুক। ভারত এখানে সিরিজ জিতুক। তারপর সব হবে।’’ পূজারার বাবার কথাতেও পরিষ্কার-আগে সিরিজ জয়। তারপর যাবতীয় সেলিব্রেশন। আসলে এই সিরিজটা ভারতীয় টিমের কাছেও প্রচণ্ড গুরুত্বপূর্ণ। নাগপুর জিতে টেস্ট চ‌্যাম্পিয়নশিপের ফাইনালের দিকে ভারতীয় দল আরও একটা ধাপ এগিয়েছে ঠিকই। কিন্তু ফাইনালের বার্থ নিশ্চিত করতে গেলে আরও দুটো জিততে হবে।

[আরও পড়ুন: পেনাল্টি বাঁচিয়ে মৃত্যু গোলকিপারের, শোকস্তব্ধ বেলজিয়ামের ফুটবল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement