shono
Advertisement

Cricket World Cup: ‘যুদ্ধক্ষেত্রে’ই মিলন, শত্রুতা ভুলে নবীনকে আলিঙ্গন বিরাটের

বিরাট-নবীন আর শত্রু নন।
Posted: 08:54 PM Oct 11, 2023Updated: 09:09 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার দেখা যদি হল সখা…! লড়াইটা যখন বিশ্বজয়ের, খেলার মাঠটা তখন যুদ্ধক্ষেত্রই বটে। আর যুদ্ধক্ষেত্রে তো বরাবরই নতুন ইতিহাস রচিত হয়। যেমনটা হল বুধবারের অরুণ জেটলি স্টেডিয়ামে। যাদের শত্রুতা নিয়ে এত আলোচনা, সোশ্যাল মিডিয়ায় এত লেখালেখি, সেই বিরাট কোহলি এবং নবীন উল হক দিল্লির এই ‘যুদ্ধক্ষেত্রে’ই সব শত্রুতা ভুলে একে অপরকে আলিঙ্গন করে নিলেন।

Advertisement

নবীন উল হক (Naveen Ul Haq) এবং বিরাট কোহলি (Virat Kohli), দুই ক্রিকেটারের নাম গুগল সার্চ ইঞ্জিনে টাইপ করলেই বেরিয়ে আসে আইপিএলের (IPL) সেই তিক্ত অভিজ্ঞতার খবর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ও লখনউ সুপারজায়ান্টস ম্যাচে কোহলি ও নবীনের মধ্যে ঝামেলা সপ্তমে চড়ে। পরে আসরে নামেন লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীর। সেই ঘটনার জল গড়ায় বহুদূর। মাঠের মধ্যেই তরুণ আফগান বোলারকে জুতো দেখানোর অভিযোগ ওঠে বিরাটের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিবাদ করতে গিয়েই বচসায় জড়িয়ে পড়েন নবীন। যার জের এতদিন চলছিল।

[আরও পড়ুন: ফার্ম হাউসে ডেকে মহিলাকে ধর্ষণের অভিযোগ, বিজেপি নেতাকে তলব করল আদালত]

ভারতে নবীন খেলতে এলেই তাঁকে শুনতে হয়েছে কোহলি-কোহলি স্লোগান। ধরমশালাতেও নবীন উল হকের উদ্দেশে ভেসে এসেছিল কোহলি-কোহলি ধ্বনি। এমনকী বুধবার অরুণ জেটলি স্টেডিয়ামেও সেই একই কোহলি-কোহলি স্বরে নবীনকে ‘স্বাগত’ জানিয়েছিলেন দর্শকরা। বিরাট-নবীন এই ঝামেলার সুবিধা এদিন আফগানরাও পেতে চেয়েছিলেন। বিরাটের মনসংযোগ নষ্ট করতে তিনি ক্রিজে আসার পরই নবীনের হাতে বল তুলে দেন আফগান অধিনায়ক। প্রতিটি বলই মনে হচ্ছিল উত্তেজনার।

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে ভিড় সামলাতে উদ্যোগী রেল, আহমেদাবাদে পৌঁছবে বিশেষ বন্দে ভারত]

তবে সেই উত্তেজনা নিজেই প্রশমন করে দিলেন কোহলি। নিজেই এগিয়ে গিয়ে হাত মেলালেন শত্রুর সঙ্গে। তারপর একে অপরের পিঠ চাপড়ে দিলেন। এতদিন ধরে সোশাল মিডিয়ায় যে গোলাগুলি চলছিল, সেটা যেন নিমেষে মিলিয়ে গেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement