Advertisement

রোহিতের নজির গড়ার দিনই দিল্লিকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে মুম্বই

11:22 PM Oct 11, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ লড়াই ছিল এক বনাম দুইয়ের। একদিকে এবারের টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল। অন্যদিকে, প্রতিপক্ষ এখনও পর্যন্ত সবচেয়ে বেশিবার আইপিএল জয়ী মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। একইদিনে আবার আইপিএলে মুম্বইয়ের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ১৫০টি ম্যাচ খেলার নজির গড়লেন রোহিত শর্মা (Rohit Sharma)। আর অধিনায়কের এহেন নজির গড়ার দিনে দলও তাঁকে সহজ জয় উপহার দিল। পাশাপাশি দিল্লিকে (Delhi Capitals) হারিয়ে লিগ তালিকার শীর্ষেও উঠে এল মুম্বই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন:‌‌‌‌ জিভাকে ধর্ষণের হুমকির পর বাড়ল ধোনির ফার্ম হাউসের নিরাপত্তা, চলছে কড়া নজরদারি]

এদিন টস জেতেন দিল্লি অধিনায়ক শ্রেয়স আয়ার। ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। ওপেনার শিখর ধাওয়ান এবং অধিনায়ক শ্রেয়সের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৬২ রান তোলে দিল্লি। শিখর করেন ৫২ বলে ৬৯ রান, শ্রেয়সের সংগ্রহ ৩৩ বলে ৪২ রান। মুম্বইয়ের বোলারদের মধ্যে ক্রুনাল দু’‌টি এবং বোল্ট একটি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে অবশ্য ব্যক্তিগত পাঁচ রানেই ফিরে যান রোহিত। তবে ডি’‌কক এবং সূর্যকুমার যাদব দলের হাল ধরেন। দু’‌জনেরই সংগ্রহ ৫৩ রান। এরপর শেষদিকে ইষান কিশান (‌২৮)‌ এবং পোলার্ড ও হার্দিক পাণ্ডিয়া জুটি মুম্বইকে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে দেন।

[আরও পড়ুন:‌‌‌‌ এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য নজির শোয়েব মালিকের, শুভেচ্ছা জানালেন স্ত্রী সানিয়া]

এদিকে, রবিবার দুপুরের হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে ম্যাচে পাঁচ উইকেটে জয় লাভ করে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। হাড্ডাহাড্ডি ম্যাচটি গড়ায় শেষ ওভার পর্যন্ত। শেষে চার ম্যাচ পর জয়ের মুখ দেখেন স্টিভ স্মিথরা। কিন্তু এই জয়ের পরেই হায়দরাবাদকে কটাক্ষ করে টুইট রাজস্থানের। যা নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে। টুইটে জ্যোমাটোকে উদ্দেশ্য করে লেখা হয়, ‘‌‘‌আমরা হায়দরাবাদি বিরিয়ানি অর্ডার দিতে চাই। স্থান–রয়্যাল প্যালেস।’‌’‌ এরপর পালটা খোঁচা দিতে ছাড়েন না হায়দরাবাদ সমর্থকরাও।

 

তবে এদিনের ম্যাচে রাজস্থানের জয়ের অন্যতম কারিগর ছিলেন সেই রাহুল তেওটিয়া এবং রিয়ান পরাগ। হায়দরাবাদের ১৫৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে এই জুটির সৌজন্য এক বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় রাজস্থান। ম্যাচ শেষে অসমের বিখ্যাত ‘‌বিহু’‌ নাচও করতে দেখা যায় পরাগকে। যা ইতিমধ্যেই আবার সোশ্যাল মিডিয়ায় অনেকের প্রশংসা কুড়িয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next