Advertisement

বিরাটদের ‌অস্ট্রেলিয়া সফরে যেতে পারে ৫০ জনের দল! তবে থাকতে পারবেন না অনুষ্কারা

03:29 PM Oct 21, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই বিরাট কোহলিদের (Virat Kohli) অস্ট্রেলিয়া সফর। চলতি সপ্তাহে দল নির্বাচনে বসবেন নির্বাচকরা। করোনা আবহেই আয়োজিত হতে চলেছে এই সিরিজ। সেজন্য দুবাই থেকে ভারতীয় খেলোয়াড়রা সরাসরি উড়ে যাবেন অস্ট্রেলিয়া (Australia)। সূত্রের খবর, এই সিরিজে করোনা সংক্রমণের (Corona Pandemic) কথা মাথায় রেখে একাধিক ব্যবস্থা নেওয়া হবে বোর্ডের তরফে।

Advertisement

জানা গিয়েছে, এই সফরে শুধুমাত্র ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরাই যাবেন অস্ট্রেলিয়ায়। খেলোয়াড়দের সঙ্গে স্ত্রী–বান্ধবী বা পরিবারের কেউ যাবেন না। এছাড়া পুরো সিরিজের কথা মাথায় রেখে পাঠানো হতে পারে ৩২ জন ক্রিকেটারের দল। সাপোর্ট স্টাফ মিলিয়ে ৫০ জন অস্ট্রেলিয়া যেতে পারেন।

[আরও পড়ুন: আরসিবি ম্যাচের আগে চমক! ৪০ বলে সেঞ্চুরি করা তারকাকে দলে নিল KKR]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে BCCI-এর এক আধিকারিককে উদ্ধৃত করে বলা হয়েছে, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে মাঝপথে আর কাউকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে চায় না বোর্ড। এদিকে, অস্ট্রেলিয়ায় গিয়ে তিনটি টি-২০, তিনটি ওয়ানডে এবং চারটি টেস্ট ম্যাচ খেলতে হবে বিরাটদের। অন্তত দু’‌মাসের ট্যুর। আর তাই কোনও ঝুঁকি নিতে চায় না বিসিসিআই। এর ফলে আইপিএল শেষ হলেই দেশে ফিরতে হবে অনুষ্কা শর্মা, ঋতিকাদের।

এদিকে, RCB’র মহম্মদ সিরাজ? নাকি চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) শার্দুল ঠাকুর? আসন্ন অস্ট্রেলিয়া সফরের টেস্ট টিমে পঞ্চম পেসার হিসেবে কে যাবেন? ভুবনেশ্বর কুমার এবং ইশান্ত শর্মা নেই। চোট পেয়ে তাঁদের আইপিএল শেষ হয়ে গিয়েছে। আসন্ন অস্ট্রেলিয়া সফরেও তাঁরা যেতে পারবেন না। অতএব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং উমেশ যাদবের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে নভদীপ সাইনির যাওয়া নিশ্চিত। প্রশ্ন হচ্ছে, পঞ্চম পেসার হিসেবে কে যাবেন? সিরাজ না শার্দূল?

[আরও পড়ুন: বাবা-মা ও কোচের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন? দীর্ঘ পোস্টে জবাব দিলেন ক্ষুব্ধ পিভি সিন্ধু]

প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের মতো কারও কারও মনে হচ্ছে, টেস্ট টিমে সিরাজের ঢুকে পড়ার সম্ভাবনা বেশি। কারণ গত কয়েক মরসুম ধরে ভারতীয় ‘এ’ টিমের হয়ে ভাল করছেন সিরাজ। “লাল বলের ক্রিকেটে শার্দুলের চেয়ে সিরাজ ভাল হবে। অস্ট্রেলিয়ার পরিবেশে ওর বোলিং কাজে আসতে পারে,” বলে দিয়েছেন প্রসাদ। সঙ্গে যোগ করেছেন, কেকেআরের পেসার শিবম মাভির দিকে এখন থেকেই নজর রাখা উচিত। কারণ মাভির মধ্যে ভবিষ্যতে সব ফর্ম্যাটে খেলার মশলা আছে। তবে টেস্ট টিমে যদি শার্দুলের জায়গা যদি না-ও হয়, সাদা বলের ফর্ম্যাটে অবশ্যই হবে। সেখানে শার্দুল এবং দীপক চাহার– দু’জনেই থাকবেন।

এছাড়া চার জন উইকেটকিপার নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ভাবা হচ্ছে। সমস্ত ফর্ম্যাটে ঋষভ পন্থই সেরা পছন্দ। তাঁর ব্যাকআপ হিসেবে টেস্টে থাকবেন ঋদ্ধিমান সাহা। সঞ্জু স্যামসন আবার থাকবেন টি-টোয়েন্টি টিমে। পাশাপাশি আরও একটা চমক থাকতে পারে অস্ট্রেলিয়াগামী টিমে। সীমিত ওভারের টিমে যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দররা থাকতে পারেন। তবে চলতি আইপিএলে দারুণ করা অক্ষর প্যাটেলও যদি ঢুকে পড়েন, অবাক হওয়ার নেই।

Advertisement
Next