shono
Advertisement
Shrachi Sports

ক্রিকেট কোচেদের জন্য বিশেষ কর্মশালা ইস্টবেঙ্গল মাঠে, উদ্যোগে শ্রাচি স্পোর্টস

কর্মশালায় পুরুষ ও মহিলা মিলিয়ে মোট ৩৮ জন কোচ অংশ নিয়েছিলেন।
Posted: 11:47 PM Apr 26, 2024Updated: 11:47 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রাচি স্পোর্টসের (Shrachi Sports) উদ্যোগে তিন দিনের কোচিং কর্মশালা হল ইস্টবেঙ্গল (East Bengal Club) মাঠে। বুধবার থেকে শুরু হয় ক্রিকেট নিয়ে এই বিশেষ কর্মশালা। শেষ হয় শুক্রবার। কর্মশালার শেষদিনে একটি সাংবাদিক সম্মেলনও আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেটার সন্দীপ পাতিল (Sandip Patil)।

Advertisement

এই কর্মশালায় ৩৮ জন কোচ অংশগ্রহণ করেছিলেন। পুরুষ ও মহিলা, উভয় কোচই ছিলেন সেখানে। কেন এই বিশেষ উদ্যোগ, সেই বিষয়েও আলোচনা করেন সন্দীপ পাতিল। তাঁর মতে, নবীন ক্রিকেটারদের উন্নতির পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ কোচেদের ভূমিকা। আধুনিক ক্রিকেটের খুঁটিনাটি পদ্ধতির সঙ্গে তাঁরা যত ওয়াকিবহাল হবেন, তত সহজ হবে ক্রিকেটারদের উন্নতির পথ। এই কর্মশালায় সেই বিষয়েই নজর দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ইডেনে কেকেআরের বোলিং লাইন আপে পরিবর্তন, স্টার্কের পরিবর্তে শ্রীলঙ্কান তারকা]

তাঁর আরও সংযোজন, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) মানদণ্ড অনুযায়ী কোচদের তৈরি করা হয়েছে। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রাচি গ্রুপের কর্ণধার রাহুল টোডি। এছাড়াও সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও উপস্থিত ছিলেন সাংবাদিক সম্মেলনে। মুম্বই রাজ্য দলের কোচ ওমকার সালভি, প্রাক্তন এনসিএ কোচ দীনেশ নানাবতী এবং বাংলার দুই প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায় ও শরদিন্দু মুখোপাধ্যায়রাও ছিলেন ক্লাব তাঁবুতে। শ্রাচি গ্রুপের উদ্যোগে শুরু হওয়া তিনদিনের কর্মশালা সকলের উপস্থিতিতেই সমাপ্ত হয়।

[আরও পড়ুন: বিশ্বকাপের ৩৬ দিন আগে ছয় ছক্কার মালিক যুবরাজ পেলেন বড় দায়িত্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement