Advertisement

করোনায় আক্রান্ত টিম ইন্ডিয়ার আরও এক সাপোর্ট স্টাফ, অনিশ্চিত ম্যাঞ্চেস্টার টেস্ট

10:27 PM Sep 09, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনার থাবা ভারত-ইংল্যান্ড (India vs England) টেস্ট সিরিজে। এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন টিম ইন্ডিয়ার (Team India) আরও এক সহকারী সাপোর্ট স্টাফ। আর এরপরই সিরিজের শেষ তথা পঞ্চম টেস্ট নিয়ে দেখা দিল তীব্র অনিশ্চয়তা। আপাতত ক্রিকেটারদের নিজেদের হোটেল রুমে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তাঁদের পুনরায় করোনা (Covid-19) টেস্ট করানো হয়েছে। সেই রিপোর্ট আসা এখনও বাকি। এরপরই রয়েছে আইপিএল (IPL), তারপর বিশ্বকাপ। তাই এর আগে আর কোনওরকম ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই (BCCI)।

Advertisement

এর আগে ওভাল টেস্টের চতুর্থ দিন করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী। পরবর্তীতে ফিল্ডিং কোচ এবং বোলিং কোচের করোনা রিপোর্ট পজিটিভ আসে। শাস্ত্রীর আরটি-পিসিআর টেস্টও পজিটিভ আসে। ফলে ম্যাঞ্চেস্টারে আসতে পারেননি রবি শাস্ত্রী। এই পরিস্থিতিতে বুধবারই সেখানে আসেন বিরাটরা। নিয়ম মাফিক অনুশীলনেও নামে ভারতীয় দল। এরপর বুধবার সন্ধ্যায় গোটা দলের টেস্ট করানো হয়। তাতেই ওই সহকারী সাপোর্ট স্টাফের রিপোর্ট পজিটিভ আসে।

[আরও পড়ুন: Sourav Ganguly Biopic: ‘আমার জীবনের সফর নিয়ে ছবি তৈরি হচ্ছে’, বায়োপিকের ঘোষণায় রোমাঞ্চিত সৌরভ]

এরপরই নড়েচড়ে বসে ভারতীয় বোর্ড। তড়িঘড়ি বৃহস্পতিবারের অনুশীলন বাতিল করে দেওয়া হয়। এছাড়া এদিন সকালে প্রত্যেকের নতুন করে করোনা টেস্ট করানো হয়। শুধু তাই নয়, অধিকাংশ ক্রিকেটারই ওই সাপোর্ট স্টাফের সংস্পর্শে এসেছেন, তাই প্রত্যেককে টিম হোটেলে নিজেদের ঘরে থাকতে বলা হয়েছে। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে, তাতে বাতিলই হয়ে যেতে পারে ম্যাঞ্চেস্টার টেস্ট। কারণ এই অবস্থায় কোনওরকম ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই। কারণ এই টেস্ট শেষ হওয়ার কথা ছিল ১৪ সেপ্টেম্বর। তারপরই সংযুক্ত আরব আমিরশাহি যাওয়ার কথা ছিল প্রত্যেকের। কারণ ১৯ সেপ্টেম্বর থেকেই সেখানে শুরু হচ্ছে আইপিএলের বাকি অংশ।

পরবর্তীতে এক অনুষ্ঠানে এসে সৌরভ জানান, শুক্রবার থেকে ম্যাঞ্চেস্টারে টেস্ট শুরু করা যাবে কিনা সে ব্যাপারে তাঁরা নিশ্চিত নন। তারপরেই টেস্ট বাতিলের খবর রটে যায়। এরপর ভারতীয় ক্রিকেট বোর্ডকে ইংল্যান্ড বোর্ডের তরফে জানানো হয়, টিম ইন্ডিয়া চাইলে পঞ্চম টেস্টে না-ও খেলতে পারে। তবে শুধু পঞ্চম টেস্ট নয়, সেক্ষেত্রে গোটা সিরিজ ছেড়ে দিতে হবে। অর্থাৎ ভারতের ২-১ এগিয়ে থাকার ঘটনাও রেকর্ডবুকে থাকবে না।

কিন্তু টিম ম্যানেজমেন্ট বিশেষত অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মা পরিষ্কার করে বিসিসিআই-কে জানিয়ে দেয়, তাঁরা কোনও ভাবেই এই প্রস্তাব মানবেন না। ম্যাচ না খেলার কোনও প্রশ্নই নেই। তাঁরা খেলতে প্রস্তুত। জৈব সুরক্ষা বলয়ে দর্শকদের ছাড়া খেলতে হলেও তাঁদের কোনও আপত্তি নেই। এরপরই ভারতীয় বোর্ড এই বার্তা ইংল্যান্ড বোর্ডের কাছে পৌঁছে দেয়। এই নিয়েই দু’দেশের বোর্ডের মধ্যে আলোচনা শুরু হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, ভারতের উত্তর নিয়ে ভাবনাচিন্তা করছে ইসিবি। টেস্ট ছেড়ে দেওয়ার প্রস্তাব থেকে তারা সরে আসবে, নাকি নিজেদের জায়গায় অনড় থাকবে তা নিয়ে আলোচনা চলছে।

[আরও পড়ুন: অলিম্পিয়ানদের নিজের হাতে রান্না করে খাওয়ালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী, আপ্লুত নীরজরা, দেখুন ভিডিও]

Advertisement
Next