Advertisement

আসন্ন বিশ্বকাপের পরই টি-২০-র অধিনায়কত্ব ছাড়ছেন, টুইটে ঘোষণা বিরাট কোহলির

07:00 PM Sep 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহিতে (United Arab Emirates) আয়োজিত বিশ্বকাপের পরই টি-২০-র অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি (Virat Kohli)। টুইট বার্তায় একথাই বৃহস্পতিবার জানালেন ভারত অধিনায়ক। টি-২০-র অধিনায়কত্ব ছাড়লেও টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট এবং ওয়ানডে দলের অধিনায়ক পদে থাকবেন তিনি।

Advertisement

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন বিরাট কোহলি! গত কয়েকদিন ধরেই এই নিয়ে জল্পনা ছড়িয়েছিল। ভারতীয় ক্রিকেটে কার্যত আলোড়ন তৈরি হয়েছিল। যারপর খোদ ভারতীয় বোর্ডকে জানাতে হয়, খবরটি ভুয়ো। তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলাবেন বিরাট।

কিন্তু তার কয়েকদিনের মধ্যেই এবার বিরাট নিজেই টি-২০ ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিলেন। তবে টেস্ট এবং ওয়ানডে দলে অধিনায়কের পদে থাকবেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপের পরই অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন তিনি। ব্যাটিংয়ে মনোসংযোগ করতেই এমন সিদ্ধান্ত বিরাটের। আর বিরাট কোহলির জায়গায় স্বভাবতই অধিনায়ক হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে সহ-অধিনায়ক রোহিত শর্মা। যদিও এব্যাপারে বোর্ডের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার টেস্টের পর এবার স্থগিত হল বিরাটদের নিউজিল্যান্ড সফর]

এদিন টুইটে এক বিবৃতিতে বিরাট লেখেন, “ভারতের প্রতিনিধিত্ব করার পাশাপাশি টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিতে পেরেও আমি খুবই ভাগ্যবান। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আমার এই যাত্রায় যাঁরা যাঁরা আমায় সমর্থন করেছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। সতীর্থ, সাপোর্ট স্টাফ, নির্বাচক কমিটি, কোচ এবং প্রত্যেক ভারতবাসী যাঁরা আমাদের জয়ের জন্য প্রার্থনা করেছেন, তাঁদের ছাড়া আমি এই কাজ করতে পারতাম না।”

এরপরই তাঁর সংযোজন, “গত ৮-৯ বছর ধরে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলেছি। ৫-৬ বছর ধরে তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করেছি। এখন বুঝতে পারছি টেস্ট এবং ওয়ানডেতে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়ার জন্য নিজেকে কিছুটা স্পেস দেওয়া প্রয়োজন। টি-২০ দলের অধিনায়ক হিসেবে নিজের ১০০ শতাংশ দিয়েছি। এবার ব্যাটসম্যান হিসেবে টি-২০ দলকে সেটা দিতে চাই। যদিও এই সিদ্ধান্তে পৌঁছতে আমার অনেকটাই সময় লেগেছে। এই সিদ্ধান্ত নেওয়ার আগে আমি রবি ভাই এবং রোহিতের সঙ্গে কথা বলেছি। তারপরই অক্টোবরে দুবাইয়ে টি-২০ ওয়ার্ল্ড কাপের পর টি-২০ দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে বিসিসিআই সচিব জয় শাহ এবং সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও নির্বাচকদের সঙ্গে এই প্রসঙ্গে কথা বলেছি। তবে ভারতীয় দলের হয়ে নিজের সেরাটা দিতে আমি সবসময় প্রস্তুত।”

 

[আরও পড়ুন: এএফসি কাপের সেমিফাইনালের পর কলকাতা লিগে খেলবে ATK Mohun Bagan, আশাবাদী IFA]

Advertisement
Next