Advertisement

পাক সমর্থকদের অসভ্যতার জন্য জাতীয় দলের কোচ হতে চান না, বিস্ফোরক আক্রম

08:45 PM Oct 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান (Pakistan) ক্রিকেটের অন্যতম তারকা ওয়াসিম আক্রম (Wasim Akram)। কিন্তু প্রাক্তন পাক অধিনায়ক তথা কিংবদন্তি পেসার কখনওই সেদেশের জাতীয় দলকে কোচিং করাননি। দীর্ঘদিন পর এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন তিনি। কেন পাক জাতীয় দলের কোচের হটসিটে তাঁকে দেখতে পাওয়া যায় না? সেকথাই জানালেন ‘সুইংয়ের সুলতান’।

Advertisement

১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অন্যতম সদস্য ছিলেন ওয়াসিম আক্রম। পরবর্তীতে ১৯৯৯ সালে ফাইনালে ওঠা পাক জাতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। বিভিন্ন দেশের টি-২০ লিগে কোচিং করালেও এখনও পর্যন্ত কখনওই পাকিস্তানের জাতীয় দলকে কোচিং করাননি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গেই মুখ খুললেন ওয়াসিম আক্রম। জাতীয় দলের কোচিং করার মতো সময় না থাকার কথা জানান তিনি। পাশাপাশি পাক ক্রিকেট ফ্যানেদের অভব্য আচরণের দিকেও আঙুল তোলেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের মূলপর্বের আগেই দুই শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ বিরাটদের]

আক্রমের কথায়, ”কোনও একটি দলের কোচ হলে বছরে ২০০ থেকে ২৫০ দিন কাজ করতে হয়। প্রচুর কাজ। আমার মনে হয় না পরিবারকে ছেড়ে এত দিন সময় দেওয়া আমার পক্ষে সম্ভব নয়। দলের সকলের কাছে আমার মোবাইল নম্বর আছে। যে কোনও সময় আমার সঙ্গে কথা বলতে পারে ওরা।” তবে শুধু কাজের চাপ নয়, পাক দর্শকদের দুর্ব্যবহারও পাকিস্তান দলকে কোচিং না করানোর একটা কারণ বলে জানিয়েছেন আক্রম। তিনি বলেন, “আমি বোকা নই। আমি দেখেছি কী ভাবে কোচ এবং ক্রিকেটারদের সঙ্গে খারাপ ব্যবহার করেন দর্শকরা। ক্রিকেটাররা খেলছে। কোচ তাদের সাহায্য করতে পারে। দল হারলে তাই কোচের দোষ বলে আমি মনে করি না।”

এরপরই আক্রমের সংযোজন বলেন, “আমি এটাকে ভয় পাই। আমার সঙ্গে কেউ খারাপ ব্যবহার করবে এটা আমি মানতে পারব না। খেলার প্রতি মানুষের আবেগকে আমি সম্মান করি, কিন্তু তাদের খারাপ ব্যবহারকে নয়। অন্য কোনও দেশে এমন দেখিনি।” প্রসঙ্গত, এর আগে পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ান মিসবা উল হক। সেই সঙ্গেই সরে গিয়েছিলেন বোলিং কোচ ওয়াকার ইউনিস। টি-২০ বিশ্বকাপের জন্য সাকলিন মুস্তাক, আবদুল রাজ্জাককে দায়িত্ব দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: IPl 2021: কোন অঙ্কে প্লে-অফে যেতে পারে KKR? মুম্বইয়ের সম্ভাবনা কতটা?]

Advertisement
Next